g ‘হাতে ধরে প্রযোজকদেরকে ভিখারী বানাচ্ছেন শাকিব’ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১০ই নভেম্বর, ২০১৭ ইং ২৬শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

‘হাতে ধরে প্রযোজকদেরকে ভিখারী বানাচ্ছেন শাকিব’

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২, ২০১৭

---

 

বিনোদন ডেস্ক :‘চলচ্চিত্র বানানোর ইচ্ছা বা মানসিক শক্তি দিন দিন হারিয়ে ফেলেছি। দিন দিন বললে ভুল হবে; একদমই হারিয়ে ফেলছি। কারণ যাদেরকে নিয়ে একটি চলচ্চিত্র বানাবো তারা মানুষের মধ্যে পড়ে না। একজন পেশাদার মানুষ যদি দিনের পর দিন, মাসের পর মাস, বছরের পর বছর একটি ছবিকে শিডিউল দিচ্ছি-দিবো করে ঘোরাতে থাকেন তাহলে চলচ্চিত্র হবে কি করে? মাঝে মাঝে মনে হয় আগের জনমে বিশাল কোনো পাপ করেছিলাম। যার জন্য এমন হচ্ছে। একজন মানুষকে কতোদিন ঘোরানো যায়? আমাদের চলচ্চিত্রের দুরাবস্থা একটি মাত্র মানুষের জন্য হয়েছে। রাজনীতি করে করে ইন্ড্রাষ্ট্রির বারোটা বাজিয়ে ফেলেছে। তারপরও হুশ হচ্ছে না।’-এভাবেই বলছিলেন চলচ্চিত্র নির্মাতা জি সরকার।

 

কিন্তু কার উদ্দেশ্যে তিনি এসব কথা বললেন? কার উপরেই বা তার এতো রাগ? ধারনা করা যাচ্ছে তার নির্মাণাধীন ছবির ‘লাভ ২০১৬’-এর নায়ক অর্থাৎ ঢাকাই ছবির কিং খান শাকিব খানের উপরই চটেছেন এই নির্মাতা। ২০১৩ সালে জি সরকারের পরিচালনায় শুরু হয়েছিল ‘লাভ ২০১৬’-এর শুটিং। ছবিটিতে অভিনয় করেছিলেন ঢাকাই ছবির জনপ্রিয় জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। চার বছর পার হলেও আজও এই ছবির শুটিং শেষ করতে পারেননি নির্মাতা। কারণ হিসেবে দোষারোপ করেন ছবিটির নায়ক শাকিব খানকে। শাকিবকে উদ্দেশ্য করেই জি সরকার কথাগুলো বলেছেন। জি সরকারের মতে শাকিব যদি ঠিক মতো ‘লাভ ২০১৬’-এ শিডিউল দিতেন তাহলে ছবিটি ২০১৩ সালেই হলের মুখ দেখতে পেত।

জি সরকার আরো বলেন, ‘একদিকে শাকিব শিডিউল নিয়ে তালবাহানা করেন। এরপর আবার তার বউ অর্থাৎ অপু বিশ্বাস মাঝে মা হতে গিয়ে এক বছরের বেশি সময় নিরুদ্দেশ ছিলেন। কিন্তু অপু তার কথা মতো শিডিউল দিলেও শাকিবের জন্য এখনো ছবিটির কাজ শেষ করতে পারছি না। অল্প কিছু কাজ বাকি ছবিটির। তারপরও আজ এ বাহানা কাল সে বাহানা করে শিডিউল দিচ্ছেন না শাকিব। অথচ অন্য সব ছবি ঠিকই করতে পারছেন। শিডিউল চাইতে গেলেই বলে আরো দু’একদিন দেরি করতে।’

 

জি সরকার আক্ষেপ করে আরো বলেন, ‘প্রথমে ছবিটির নাম দিয়েছিলাম ‘লাভ ২০১৩’ এরপর বছর যায় আর ছবি নামের শেষে সালের নামনটা পরিবর্তন হয়। তারপরও ছবির কাজ শেষ হয়না। এই যদি হয় একজন পেশাদারের কাজ তাহলে অন্যসব মানুষ কি করবে বলেন? একজন প্রযোজকই বা কিভাবে তার এতোগুলো টাকা আটকে রাখবে? হাতে ধরে প্রযোজকদেরকে ভিখারী বানাচ্ছেন শাকিব। এই জন্যই প্রফেশনাল প্রযোজকেরা আজ চলচ্চিত্র থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। আর যেসব নতুন নতুন প্রযোজক ব্যবসা করতে আসছেন তাদেরকেও গলায় পাড়া দিয়ে জবাই করছেন। একজন ব্যক্তির জন্য আজ চলচ্চিত্র ধ্বংস।

এ জাতীয় আরও খবর