g ৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সিলেট-চট্টগ্রামের রেল চালু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২২শে সেপ্টেম্বর, ২০১৭ ইং ৭ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

৮ ঘণ্টা পর ঢাকার সঙ্গে সিলেট-চট্টগ্রামের রেল চালু

AmaderBrahmanbaria.COM
সেপ্টেম্বর ১১, ২০১৭

---

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেনের বগি লাইনচ্যুত হয়ে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ আট ঘণ্টা বন্ধ থাকার পর আবার শুরু হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশন মাস্টার মো. শোয়েব জানান, চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ঢাকাগামী আন্তঃনগর তূর্ণা এক্সপ্রেস মৌড়াইল রেলক্রসিংয়ের সামনে সোমবার ভোর পৌনে ৪টার দিকে এই দুর্ঘটনায় পড়ে।

ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যুত হয় জানিয়ে তিনি বলেন, সংকেত ছাড়াই চালক ট্রেন ছেড়ে দেওয়ায় এ দুর্ঘটনা ঘটে। এতে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়।তবে অপর একটি ইঞ্জিন সংযুক্ত করে দুর্ঘটনায় পড়া তিনটি বগি রেখে বাকি বগিগুলো নিয়ে ফের ঢাকার উদ্দেশে রওনা হয় তূর্ণা এক্সপ্রেস। পরে আখাউড়া লোকোশেড থেকে উদ্ধারকারী ট্রেন ঘটনাস্থলে এসে দুর্ঘটনায় পড়া ইঞ্জিনসহ বগিগুলো উদ্ধার করলে দুপুর ১২টার দিকে রেল যোগাযোগ আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসে।

এ ঘটনায় ঢাকা বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক গাউছ আল মনিরকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে গাউছ নিজে জানিয়েছেন।

তিনি বলেন, কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে দুর্ঘটনার কারণ অনুসন্ধান করে প্রতিবদন দিতে হবে। কমিটির সদস্যরা ঘটনাস্থলে গিয়ে কাজ শুরু করেছেন।

এ জাতীয় আরও খবর