g টেস্টে আবার শীর্ষ অলরাউন্ডার সাকিব | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

টেস্টে আবার শীর্ষ অলরাউন্ডার সাকিব

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৫, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : ঠিক এক সপ্তাহের ব্যবধানে আবারও টেস্ট অলরাউন্ডারের শীর্ষ আসন ফিরে পেলেন সাকিব আল হাসান। গত ৮ আগস্ট তাকে টপকে যান রবীন্দ্র জাদেজা। কিন্তু ভারতের এ অলরাউন্ডার শ্রীলঙ্কার বিপক্ষে পাল্লেকেলেতে তৃতীয় ও শেষ টেস্ট খেলেননি। যে কারণে পয়েন্ট হারিয়ে বাংলাদেশি তারকার পেছনে পড়লেন তিনি। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে নতুন টেস্ট র‌্যাংকিং প্রকাশ করে আইসিসি।

শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ৭০ রান করার পর দুই ইনিংসে ৭ উইকেট নেন ভারতীয় অলরাউন্ডার। ব্যাটে-বলে সমান নৈপুণ্য দেখিয়ে কলম্বো টেস্টের ম্যাচসেরাও হন জাদেজা। কিন্তু আইসিসির আচরণবিধি ভঙ্গ করে ম্যাচের পর নিষিদ্ধ হন তিনি। ক্রিজে থাকা মালিন্দা পুষ্পাকুমারাকে বিপজ্জনকভাবে বল ছুড়ে মারায় তাকে ওই শাস্তি দেয় আইসিসি।

৪৩৮ পয়েন্ট নিয়ে সাকিবকে পেছনে ফেলেছিলেন ভারতীয় স্পিনার। কিন্তু পাল্লেকেলেতে না খেলায় হারিয়েছেন ৮ পয়েন্ট। ৪৩০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে নেমে গেছেন তিনি। অবশ্য বোলার র‌্যাংকিংয়ে সবার উপরেই আছেন জাদেজা।

আগের মতো ৪৩১ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ফিরে পেয়েছেন সাকিব। জাদেজার সঙ্গে পয়েন্ট ব্যবধান মাত্র ১। এই ব্যবধান বাড়াতে হলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভালো কিছু করতে হবে বাংলাদেশি অলরাউন্ডারকে। আইসিসি