g রোনালদো-মেসি-বুফন: বর্ষসেরা হচ্ছেন কে? | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

রোনালদো-মেসি-বুফন: বর্ষসেরা হচ্ছেন কে?

AmaderBrahmanbaria.COM
আগস্ট ১৬, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : বছরটা দারুণ কেটেছে রোনালদো-মেসি-বুফনের। রিয়ালকে লা লিগা, চ্যাম্পিয়নস লিগ জিতিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। স্প্যানিশ লিগে সবচেয়ে বেশি গোল করেছেন বার্সেলোনার মেসি। আর বুফনের বিশ্বস্ত হাত ধরেই ইতালিয়ান লিগ শিরোপা জিতেছে জুভেন্টাস। দলকে চ্যাম্পিয়নস লিগের ফাইনালেও পৌঁছে দেন এই গোলরক্ষক। উয়েফার ‘বর্ষসেরা ফুটবলা’র খেতাব জেতার দৌড়ে এই তিনজনই জোর দাবিদার। আগামী ২৪ আগস্ট মোনাকোতে ইউরোপের বর্ষসেরা ফুটবলারকে পুরস্কৃত করা হবে।

গত মৌসুমটা দুর্দান্ত কাটানোর পরই মনে করা হচ্ছিল এই তিনজনের মধ্যে যে কোনো একজন পাচ্ছেন পুরস্কারটা। নতুন মৌসুম শুরুর আগে ধারণা করা হচ্ছে, ক্রিস্টিয়ানো রোনালদোই জিতবেন বর্ষসেরা ফুটবলারের খেতাব। ৫৫টি দেশের ক্রীড়া সাংবাদিকদের প্রত্যক্ষ ভোটে ইউরোপ-সেরা ফুটবলার নির্বাচন করা হয়। তিনটি ভোট দিতে পারেন সাংবাদিকরা। প্রথম ভোটটি পাঁচ পয়েন্টের, পরের দুটি চার ও তিন পয়েন্ট করে। সবচেয়ে বেশি ভোট পেয়ে সেরা তিনে রয়েছেন রোনালদো, মেসি ও বুফন। ২৪ আগস্ট জানা যাবে কে সবচেয়ে বেশি ভোট পেয়েছেন।

দেখে নিই সেরা ফুটবলার হওয়ার তালিকায় ছিলেন কারা :

সেরা গোলরক্ষক : বুফন (জুভেন্টাস), ম্যানুয়েল ন্যয়ার (বায়ার্ন মিউনিখ) ও জ্যান অবল্যাক (অ্যাতলেতিকো মাদ্রিদ)

সেরা ডিফেন্ডার : লিওনার্দো বোনুচ্চি (জুভেন্টাস বর্তমানে এসি মিলান), মার্সেলো (রিয়াল মাদ্রিদ), সার্জিও রামোস (রিয়াল মাদ্রিদ)

সেরা মিডফিল্ডার : ক্যাসেমিরো (রিয়াল মাদ্রিদ), টনি ক্রুস (রিয়াল মাদ্রিদ), লুকা মডরিচ (রিয়াল মাদ্রিদ)।

সেরা স্ট্রাইকার : পাউলো দিবালা (জুভেন্টাস), লিওনেল মেসি (বার্সেলোনা), ক্রিস্টিয়ানো রোনালদো (রিয়াল মাদ্রিদ)।

এ জাতীয় আরও খবর