g হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ ৩২ ছাত্রী | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৮ই আগস্ট, ২০১৭ ইং ৩রা ভাদ্র, ১৪২৪ বঙ্গাব্দ

হোস্টেলের খাবার খেয়ে অসুস্থ ৩২ ছাত্রী

AmaderBrahmanbaria.COM
আগস্ট ৯, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : খাবারে বিষক্রিয়ার কারণে নোয়াখালী জেলা শহরে অবস্থিত নার্স ট্রেনিং সেন্টারের (এনটিসি) ৩২ জন ছাত্রী অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের মধ্যে ২৭ ছাত্রীকে বুধবার সকালে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। আক্রান্ত ছাত্রীদের সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।

আহত শিক্ষার্থীরা হলেন, দিলরুবা, সুমী, মুন্নী, তামান্না, মেরী নাজমীন, ছকিনা, আইরিন , জোসনা, রোজিনাসহ ৩২ জন।

সূত্রমতে, মঙ্গলবার রাতে নার্স প্রশিক্ষণ কেন্দ্রের প্রথম বর্ষের কয়েকজন শিক্ষার্থীর পেট ব্যাথা ও বমি শুরু হয়। বুধবার সকাল ১০টার দিকে অসুস্থের সংখ্যা বাড়তে থাকে। পরে অসুস্থ অবস্থায় ২৭ শিক্ষার্থীকে দ্রুত উদ্ধার করে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় এবং পাঁচজনকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আজিম জানান, অসুস্থ শিক্ষার্থীদের মধ্যে দুই জনের অবস্থা আশংকাজনক ছিল। তবে বর্তমানে তাদের অবস্থা উন্নতির দিকে রয়েছে।

হাসপাতালে চিকিৎসাধীন কয়েকজন শিক্ষার্থীর ভাষ্য, ইনস্টিটিউটের হোস্টেলের ডাইনিংয়ে মাছ দিয়ে রান্না করা তরকারি খেয়ে তারা আজ ভোরে অসুস্থ হয়ে পড়েন।

তবে নার্সিং ইনস্টিটিউটের তত্ত্বাবধায়ক বেবি সুলতানার দাবি, হোস্টেলের ডাইনিংয়ের খাবারে সমস্যা হলে ইনস্টিটিউটের ছয়টি ব্যাচের ছাত্রীরাই আক্রান্ত হতো। কিন্তু আক্রান্ত সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী। ওই শিক্ষার্থীরা বাইরে থেকে আনা অন্য কোনো খাবার খেয়ে ডায়রিয়ায় আক্রান্ত হতে পারেন বলে ধারণা করছেন তিনি।