সোমবার, ১০ই জুলাই, ২০১৭ ইং ২৬শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের ছুটিতে ১০১ জন গুলিবিদ্ধ

AmaderBrahmanbaria.COM
জুলাই ৬, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের ছুটি কাটানোর সময় শিকাগোতে অন্তত ১০১ জন গুলিবিদ্ধ হয়েছেন।শিকাগো ট্রিবিউনের বরাতে বিবিসি জানিয়েছে,৪ জুলাই স্বাধীনতা দিবস উপলক্ষে চার দিনব্যাপী ছুটির মধ্যে এ ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় সবচেয়ে কমবয়সী গুলিবিদ্ধ ১৩ বছর বয়সী এক কিশোর এবং সবচেয়ে বেশি বয়সী ৬০ বছরের এক প্রবীণ।

বিবিসি বলছে, অর্ধেকের বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে পরদিন বুধবার ভোররাত সাড়ে ৩টার মধ্যে দক্ষিণ ও পশ্চিম শিকাগোতেই।

শিকাগো পুলিশেরে সুপারইনটেনডেন্ট এডি জনসন সংবাদ সম্মেলনে বলেন, আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি চাই না।

পরিস্থিতি নিয়ন্ত্রণে এক হাজার অতিরিক্ত নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।
যুক্তরাষ্ট্রে স্বাধীনতা দিবসের ছুটিতে ১০১ জন গুলিবিদ্ধ অনলাইন ডেস্ক যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের ছুটি কাটানোর সময় শিকাগোতে অন্তত ১০১ জন গুলিবিদ্ধ হয়েছেন। শিকাগো ট্রিবিউনের বরাতে বিবিসি জানিয়েছে,৪ জুলাই স্বাধীনতা দিবস উপলক্ষে চার দিনব্যাপী ছুটির মধ্যে এ ঘটনা ঘটেছে। এসব ঘটনায় সবচেয়ে কমবয়সী গুলিবিদ্ধ ১৩ বছর বয়সী এক কিশোর এবং সবচেয়ে বেশি বয়সী ৬০ বছরের এক প্রবীণ। বিবিসি বলছে, অর্ধেকের বেশি গুলিবর্ষণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবসের দিন মঙ্গলবার বিকেল সাড়ে ৩টা থেকে পরদিন বুধবার ভোররাত সাড়ে ৩টার মধ্যে দক্ষিণ ও পশ্চিম শিকাগোতেই। শিকাগো পুলিশেরে সুপারইনটেনডেন্ট এডি জনসন সংবাদ সম্মেলনে বলেন, আমরা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি চাই না। পরিস্থিতি নিয়ন্ত্রণে এক হাজার অতিরিক্ত নিরাপত্তা কর্মকর্তা মোতায়েন করা হয়েছে বলে জানান তিনি।

এ জাতীয় আরও খবর