g পাকিস্তানের টেস্ট অধিনায়কের নাম ঘোষণা | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শনিবার, ১১ই নভেম্বর, ২০১৭ ইং ২৭শে কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

পাকিস্তানের টেস্ট অধিনায়কের নাম ঘোষণা

AmaderBrahmanbaria.COM
জুলাই ৫, ২০১৭

---

 

বিনোদন ডেস্ক :সদ্য চ্যাম্পিয়ন্স ট্রফি জিতে বেশ রোমাঞ্চে পাকিস্তান ক্রিকেট দল। চির প্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে জয় লাভের কারণে দেশটির সরকার ও ক্রিকেট বোর্ড থেকে অনেক উপহার পেল ক্রিকেটাররা। মূলত সরফরাজ আহমেদের দারুণ নেতৃত্বে বন্ধুর পথ মাড়ি দিয়ে গন্তব্যে পৌঁছায় দলটি।

আর তাই সরফরাজ আহমেদকে টি-টোয়েন্টি ও ওয়ানডের পর টেস্টেও অধিনায়ত্ব দিল পাকিস্তান ক্রিকেট বোর্ড। আজ মঙ্গলবার প্রধানমন্ত্রীর বাসভবনে দলের অভ্যর্থণা অনুষ্ঠানে এ ঘোষণা দেন বোর্ড সভাপতি শাহরিয়ার খান।

২০১৬ সালের বিশ্ব টি-টোয়েন্টি শেষ হওয়ার পর ২০ ওভারের ক্রিকেটে নেতৃত্ব পান সরফরাজ। আর এ বছরের শুরুতে আজহার আলী সরে দাঁড়ালে ৯ ফেব্রুয়ারি একদিনের ক্রিকেটেও তার কাঁধে ওঠে পাকিস্তানের দায়িত্ব, যেখানে পুরোপুরি সফল তিনি। অসম্ভবকে সম্ভব করে ১৯৯২ সালের পর পাকিস্তানকে জেতালেন আইসিসির কোনও ওয়ানডে শিরোপা। তার পুরস্কার তাকে দেওয়া হলো এবার।

ওয়েস্ট ইন্ডিজ সফরের পর গত মে থেকে টেস্ট অধিনায়কত্ব নিয়ে ‍গুঞ্জন চলছিল। ৫৬ টেস্টে ২৬ জয় এনে দেওয়া দেশের সবচেয়ে সফল অধিনায়ক মিসবাহ উল হক অবসর নেওয়ার পর থেকে জায়গাটি ফাঁকা পড়ে ছিল। তার শূন্যস্থান এবার পূরণ করা হলো সরফরাজকে দিয়ে। ২০১৪ সালের পর প্রথম অধিনায়ক হিসেবে তিন ফরম্যাটে নেতৃত্ব দেবেন পাকিস্তানকে।