মঙ্গলবার, ১১ই জুলাই, ২০১৭ ইং ২৭শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

শাহজালালে ৬৮৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ

AmaderBrahmanbaria.COM
জুলাই ৪, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আমদানি নিষিদ্ধ ৬৮৪ কার্টন বিদেশি সিগারেট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। আজ মঙ্গলবার সকাল ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মইনুল খান। তিনি জানান, শুল্ক গোয়েন্দা শাহজালালে অভিযান চালিয়ে দুই যাত্রীর কাছ থেকে আমদানি নিষিদ্ধ ১,৩৬,৮০০ শলাকা ( ৬৮৪ কার্টন) বিদেশি সিগারেট জব্দ করেছে।

জব্দ করা এসব সিগারেট ইউএসএর ৩০৩ ব্র্যান্ডের। যার বাজার মূল্য ৫৪ লাখ ৭২ হাজার টাকা। আটক যাত্রীরা হলেন- চট্টগ্রামের আনোয়ারা এলাকার মো. বেল্লাল উদ্দিন ও চট্টগ্রামের সাতকানিয়া এলাকার মো. রুবেল। এরমধ্যে বেল্লাল দুবাই থেকে কুয়েতের কেইউ ২৮৩ ফ্লাইটে সোমবার দিনগত রাত আড়াইটার দিকে এবং রুবেল দুবাই থেকে জি ৯০৫১৩ ফ্লাইটে শাহজালাল বিমানবন্দরে মঙ্গলবার ভোরে অবতরণ করেন।

মইনুল খান আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি রাখে। এসময় যাত্রীরা ৩ ও ৬ নম্বর বেল্ট থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করে দ্রুত চলে যাওয়ার সময় তাদের গতিরোধ করা হয় এবং পরে কাস্টমস হলে বিভিন্ন সংস্থার উপস্থিতিতে তাদের ছয়টি লাগেজ খুলে মোট ৬৮৪ কার্টন সিগারেট জব্দ করা হয়।

উল্লেখ্য, আমদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেটের প্যাকেটের গায়ে বাংলায় ধূমপান বিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি নিষিদ্ধ। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) ফাঁকি দেওয়ার জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে। জব্দ করা সিগারেটের বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

এ জাতীয় আরও খবর