g সেরার সেরা কে? | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ২১শে জুলাই, ২০১৭ ইং ৬ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সেরার সেরা কে?

AmaderBrahmanbaria.COM
জুলাই ৫, ২০১৭

---

বিনোদন ডেস্ক :লড়াইয়ে ক্যাটরিনা কাইফ, প্রিয়ঙ্কা চোপড়াও ছিলেন। কিন্তু গত বছর ক্যাটের ‘বার বার দেখো’, ‘ফিতুর’ দুটোই ফ্লপ। এ দিকে প্রিয়াঙ্কা হলিউডে মন দেওয়ায় বলিউড হাত থেকে পিছলে যাওয়ার উপক্রম হয়েছে। আর সোনম কপূরের ‘নীরজা’ ছাড়া তেমন কিছু নেই বলার মতো। সেই তুলনায় আলিয়া, দীপিকা, অনুষ্কার উপস্থিতি অনেক বেশি চোখে পড়ে।
আলিয়া ভট্ট
আগামী ছবিতে আলিয়ার সঙ্গে রয়েছেন ভিকি কৌশল। হিন্দি ছবির জগতে তিনি আলিয়ার তুলনায় আনকোরাই বটে। তবে আলিয়ার কথায়, ‘‘সুপারস্টারের কাঁধে ভর দিয়ে ছবি উতরোতে চাই না। ভাল চিত্রনাট্য এবং ভাল সহকর্মীই যথেষ্ট।’’ এই না হলে আলিয়া! গ্ল্যামারাস ডেবিউয়ের পর যিনি ‘হাইওয়ে’ করেছিলেন। যেখানে রণদীপ হুডা তাঁর প্রেমিক আর মুখে মেকআপের লেশমাত্র নেই। ভিন্ন ধরনের চিত্রনাট্য বাছাই আলিয়াকে এক নম্বরের দৌড়ে এগিয়ে দিয়েছে। ‘উড়তা পঞ্জাব’-এও ব্যতিক্রমী চরিত্র বেছেছিলেন। শাহরুখ খানের সঙ্গে ‘ডিয়ার জিন্দেগি’ করলেও ফোকাস আলিয়ার উপরই ছিল। বরুণ ধবনের সঙ্গে ‘হাম্পটি শর্মা কী দুলহনিয়া’ বা ‘বদ্রীনাথ কী দুলহনিয়া’ হিট করেছে। নিন্দুকরা বলতে পারেন, আলিয়ার কোনও ছবি ব্লকবাস্টার হয়নি। বলিউডে তিন-খান আর অক্ষয়কুমার ছাড়া কারও ছবিই বিশাল অঙ্কের ব্যবসা করে না। সেখানে মহিলাপ্রধান চরিত্রেও হিট দিয়ে যাচ্ছেন আলিয়া।
দীপিকা পা়ড়ুকোন
২০১৬ সালে তাঁর কোনও হিন্দি ছবিই রিলিজ করেনি। তাতেও প্রথম সারিতে থাকা আটকাচ্ছে না দীপিকার। মস্তানির চালে শাহরুখ খানের ‘দিলওয়ালে’-ও মাত হয়েছিল। ২০১৬-য় দীপিকা হলিউডে ‘ট্রিপল এক্স…’ নিয়ে ব্যস্ত ছিলেন। আর সঞ্জয় লীলা ভংসালীর ‘পদ্মাবতী’ থেকে ফুরসত পেলে তো বাকি কিছু করবেন! এ বছরে ওটাই দীপিকার মেগা রিলিজ।

‘…রামলীলা’ আর ‘বাজিরাও মস্তানি’ দুটো ছবিতেই নিজের ক্লাস বুঝিয়ে দিয়েছিলেন। তাঁকে কেন্দ্র করে যে একটা ছবিতে বিনিয়োগ করা যায়, সেটা দীপিকা গত বছর দুয়েকে স্পষ্ট করে দিয়েছেন। ‘চেন্নাই এক্সপ্রেস’ থেকে ‘ফাইন্ডিং ফ্যানি’ করতে পারেন। আবার সেখান থেকে অনায়াসে ‘পিকু’র চরিত্রে ঢুকে যেতে পারেন। যেমন পদ্মাবতীর পর বিশাল ভরদ্বাজের ছবিতে মাফিয়ার চরিত্রে দেখা যাবে তাঁকে।

অনুশকা শর্মা
তিনি ‘যশ রাজ ফিল্মস’-এর ঘরের মেয়ে। বলিউ়ডের সব খানের সঙ্গেই ছবি করেছেন। এই মুহূর্তে সেরা তিন নায়িকার মধ্যে অনুশকাষ্কা থাকবেন। গত বছর তাঁর ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ মোটামুটি ব্যবসা করে। ‘সুলতান’ ব্লকবাস্টার। সামনে আসছে শাহরুখের সঙ্গে ‘জব হ্যারি মেট সেজল’। তবে সামান্য হলেও অনুশকা পিছিয়ে থাকবেন আলিয়া-দীপিকার থেকে। একার দমে কোনও ছবিকে তিনি সুপারহিট করতে পারেননি। ‘পিকে’ এবং ‘সুলতান’ দুটো ছবিতেই পুরুষ চরিত্রের উপর ফোকাস ছিল। তবে অন্য একটি জায়গায় অনুশকা ব্যতিক্রম। এখনকার নায়িকাদের মধ্যে তিনিই প্রথম প্রযোজনায় এসেছেন। প্রথম ছবি ‘এনএইচ টেন’ সফল। ‘ফিল্লৌড়ি’ অবশ্য বক্স অফিসে সাফল্য পায়নি। অনুষ্কা এখন ব্যস্ত তৃতীয় প্রযোজনা ‘পরি’ নিয়ে।

পুনশ্চ: প্রথম স্থান দখলের লড়াই যাঁদের মধ্যে, তাঁদের নিজস্ব সমীকরণ কেমন? আলিয়া আর দীপিকার মধ্যে গলাগলি না থাকলেও বন্ধুত্ব রয়েছে। কিন্তু দীপিকার সঙ্গে অনুষ্কার সম্পর্ক ভাল নয়। কারণ অবশ্যই রণবীর সিংহের সঙ্গে অনুশকার অতীতের প্রেম। অনুশকা একাধিকবার দীপিকার সম্পর্কে ব্যঙ্গোক্তি করেছেন। বলেছিলেন, দীপিকার মতো মসৃণ স্টারডমের রাস্তা তিনি পাননি। একবার বলেছিলেন, ‘‘আমি অনুরাগ কাশ্যপ, রাজু হিরানির পছন্দ। আর দীপিকা অয়ন মুখার্জির আর কার কার যেন।’’ ঘটনাচক্রে দীপিকা তত দিনে ইমতিয়াজ আলির সঙ্গে ছবি করে ফেলেছেন। যে ইমতিয়াজের ছবির প্রচারেই অনুষ্কা এখন ব্যস্ত