সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী মোদি, দাবি ইসরায়েলি মিডিয়ার

AmaderBrahmanbaria.COM
জুন ২৯, ২০১৭

---

আন্তর্জাতিক ডেস্ক : প্রথমবারের মতো কোন ভারতীয় প্রধানমন্ত্রী ইসরায়েলে যাচ্ছেন। তাই নরেন্দ্র মোদির এই সফরকে ঘিরে সেজে উঠছে ইসরায়েল। ইসরায়েলি মিডিয়ায় ইতিমধ্যেই শুরু হয়ে গেছে মোদি-বন্দনা। সেখানকার এক সংবাদপত্রে প্রকাশিত প্রতিবেদনে লেখা হয়েছে, ‘তৈরি হও: বিশ্বের সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রধানমন্ত্রী আসছেন আমাদের দেশে’। আগামী ৪ জুলাই ইসরায়েলে পা রাখবেন মোদি।

এর আগে প্রধানমন্ত্রীর আন্তর্জাতিক যোগ দিবসের কর্মসূচি ইসরায়েলে ব্যাপক জনপ্রিয় হয়। ইসরায়েলি মিডিয়া প্রধানমন্ত্রীর এই উদ্যোগকে বিশেষ কূটনৈতিক হাতিয়ার হিসাবে উল্লেখ করে বলে, ‘নয়াদিল্লির হাতে মোদি এক বিশেষ কূটনৈতিক হাতিয়ার তুলে দিয়েছেন। সমগ্র বিশ্বে ছড়িয়ে থাকা ভারতীয়দের একসূত্রে গাঁথতে যোগাসনের মতো উদ্যোগ ব্যাপক সাড়া ফেলে দিয়েছে। ’

সংবাদ প্রতিদিন’র খবরে বলা হয়, ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুও মোদির এই সফরকে ঘিরে যথেষ্ট উৎসাহিত। নরেন্দ্র মোদিকে ‘বন্ধু’ বলে মন্তব্য করেছেন তিনি। গত রবিবার নেতানিয়াহু বলেছেন, ‘আগামী সপ্তাহে ভারতীয় প্রধানমন্ত্রী ও আমার বন্ধু নরেন্দ্র মোদি ইসরায়েলে আসছেন। তাঁর এই সফর ঐতিহাসিক। কারণ, গত ৭০ বছর ধরে কোন ভারতীয় প্রধানমন্ত্রী ইসরায়েল সফরে আসেননি। ’ মোদির এই সফরে দুই দেশের মধ্যে সামরিক, অর্থনৈতিক ও কূটনৈতিক সমঝোতার বৃদ্ধি ঘটাবে বলে আশাবাদী ইসরায়েল।

এ জাতীয় আরও খবর