বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

তাইজুল-রাবাদার পাশে শ্রীলঙ্কার লেগস্পিনার

AmaderBrahmanbaria.COM
জুলাই ২, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : বোলিংটা সেভাবে করেন না শ্রীলঙ্কার তরুণ ক্রিকেটার হাসরাঙ্গা ডি সিলভা। জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলে এসেছিলেন মিডলঅর্ডার ব্যাটসম্যান হিসেবে। কিন্তু আজ অভিষেক ম্যাচেই হ্যাটট্রিক করে সাড়া জাগিয়েছেন ১৯ বছর বয়সী এই ক্রিকেটার। বাংলাদেশের তাইজুল ইসলাম ও দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার পর তৃতীয় ক্রিকেটার হিসেবে ওয়ানডে অভিষেকেই হ্যাটট্রিক করার বিরল কীর্তি গড়েছেন শ্রীলঙ্কার এই তরুণ লেগস্পিনার।

জিম্বাবুয়ের ইনিংসের ২৬তম ওভারে ডি সিলভার হাতে বল তুলে দিয়েছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস। সেই ওভারে আট রান দিয়েছিলেন এই তরুণ লেগস্পিনার। এরপর আর তাঁকে হাত ঘোরানোর সুযোগ দেননি ম্যাথিউস। কয়েক ওভার পর আবার বোলিং করতে আসেন ডি সিলভা। ততক্ষণে সাত উইকেট হারিয়ে ধুঁকছিল জিম্বাবুয়ে। ৩৪তম ওভারে বোলিং করতে এসেই বাজিমাত করেছেন তিনি।

দ্বিতীয় বলেই তুলে নিয়েছিলেন ৩৮ রান করা ম্যালকম ওয়ালারের উইকেট। পরের বলে ডি সিলভা এলবিডব্লিউর ফাঁদে ফেলেন ডোনাল্ড তিরিপানোকে। আর এর পরের বলে বোল্ড করে সাজঘরে পাঠান জিম্বাবুয়ের শেষ ব্যাটসম্যান টেন্ডাই চাতারাকে। ১৫৫ রানেই গুটিয়ে যায় জিম্বাবুয়ের ইনিংস। আর অভিষেকে হ্যাটট্রিক করার বিরল কীর্তি গড়েন ডি সিলভা।

এটি ছিল ওয়ানডে ক্রিকেটের ৪২তম হ্যাটট্রিক। ২০১৪ সালে ওয়ানডের প্রথম ক্রিকেটার হিসেবে অভিষেকে হ্যাটট্রিক করেছিলেন তাইজুল ইসলাম। এক বছর পর তাঁর পাশে নাম লিখিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। আর এবার এ দুজনের সঙ্গী হলেন হাসরাঙ্গা ডি সিলভা।