শুক্রবার, ১৪ই জুলাই, ২০১৭ ইং ৩০শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

মওদুদের বাড়ির সামনে খালেদা জিয়া

AmaderBrahmanbaria.COM
জুন ৭, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : আদালতের রায়ে গুলশানের বাড়ির দখল হারানো দলীয় নেতা মওদুদ আহমদকে দেখতে গেলেন খালেদা জিয়া। সন্ধ্যায় ইফতারের পর সেখানে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসন।

জানা গেছে, আইনি লড়াইয়ে হেরে যাওয়ার পরও দীর্ঘদিন ধরে গুলশান-২ নম্বরের ১৫৯ নম্বর বাড়িটিতে বসবাস করে আসছিলেন মওদুদ আহমদ। আজ বুধবার দুপুরে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বাড়িটি নিয়ন্ত্রণে নেওয়ার কার্যক্রম শুরু করে। বাড়িটি নিয়ন্ত্রণে নিতে রাজউকের ম্যাজিস্ট্রেট খন্দকার অলিউর রহমানের নেতৃত্বে কাজ শুরু হয়।

এ সময় বাড়িটি ঘিরে কঠোর নিরাপত্তা ব্যবস্থাও নেওয়া হয়। মোতায়েন করা হয় পুলিশ, জলকামান, প্রিজনভ্যান, সাঁজোয়া যান ও বুলডোজারও। এ ছাড়া মালামাল সরানোর জন্য ব্যবহার করা হয় রাজউকের নিজস্ব দুটি বড় ট্রাকসহ বেশ কয়েকটি ট্রাক। এসব ট্রাকে করে মালামালগুলো গুলশান-২–এর ৫১ নম্বর সড়কে মওদুদ আহমদের নিজস্ব একটি ফ্ল্যাটে নিয়ে যাওয়া হয়। রাজউকের এ কার্যক্রম চলার মধ্যে সন্ধ্যায় ইফতারের পর মওদুদের ওই বাড়িতে উপস্থিত হন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য দলীয় চেয়ারপারসনকে বলেন, তার বাড়ির মালামাল বিনষ্ট করে সরকার সরাচ্ছে।

কীভাবে সরকার কোনো নোটিস ছাড়াই উচ্ছেদ অভিযান শুরু করে, তা বিশদভাবে খালেদা জিয়াকে বলেন সাবেক এই আইনমন্ত্রী।

উল্লেখ্য, মওদুদের দখলে থাকা গুলশান এভিনিউর ১৫৯ নম্বর হোল্ডিংয়ে এক বিঘা ১৩ কাঠা জমির উপর নির্মিত বাড়িটির মালিক ছিলেন পাকিস্তানি নাগরিক মো. এহসান। পরে তার অস্ট্রিয়ান স্ত্রী ইনজে মারিয়া প্লাজ এর মালিক হন। তবে ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ শুরু হলে এহসান স্ত্রীসহ ঢাকা ছেড়ে গেলে ১৯৭২ সালে এটি পরিত্যক্ত সম্পত্তির তালিকাভুক্ত হয়। ওই বছরই মওদুদ আহমদ ওই বাড়ির দখল নেন। কিন্তু ইনজে মারিয়া প্লাজের মৃত্যুর পর ‘ভুয়া’ আমমোক্তারনামা তৈরি করে মওদুদের ভাই মনজুর আহমদের নামে ওই বাড়ির দখল নেওয়ার অভিযোগ এনে দুদক মামলা করলে তাতে আইনি লড়াই চালিয়ে হারেন এই বিএনপি নেতা।

এ জাতীয় আরও খবর