g আশুগঞ্জে চিকিৎসকের গাফিলতিতে প্রসূতির মৃত্যু | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ৬ই অক্টোবর, ২০১৭ ইং ২১শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

আশুগঞ্জে চিকিৎসকের গাফিলতিতে প্রসূতির মৃত্যু

AmaderBrahmanbaria.COM
মে ১০, ২০১৭
news-image

---

আশুগঞ্জ প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে চিকিৎসকের গাফিলতিতে জান্নাতুল ফেরদৌস (১৯) নামে এক প্রসূতির মৃত্যু হয়েছে। বুধবার দুপুরে উপজেলার বেসরকারী হাসপাতাল নূর মেডিকেল সেন্টারে এই ঘটনাটি ঘটে। নিহত জান্নাতুল নাসিরনগরের হরিপুর এলাকার মন মিয়ার স্ত্রী ও জেলার সরাইলের পরমানন্দপুর এলাকার আফজল মিয়ার মেয়ে। নিহতের স্বামী মন মিয়া অভিযোগ করেন, প্রায় এক বছর আগে বিয়ে হয় জান্নাদুল ফেরদৌসের সাথে তার। বুধবার সকালে জান্নাতুল ফেরদৌসকে বাচ্চা ডেলিভারীর জন্য নূর মেডিকেলে নিয়ে আসেন তিনি। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শাহানারা বেগম রোগীকে ভর্তি করানোর জন্য বলেন। পরে রোগীকে ভর্তি করানো হলে চিকিৎসক শাহানারা বেগম স্বাভাবিকভাবেই বাচ্চা হবে বলে জানান। এর কিছুক্ষন পরেই তিনি কথা পাল্টে ফেলেন। নেয়া হয় নতুন কৌশল। আবার তাকে জানানো হয় স্বাভাবিকভাবে বাচ্চা হবে না। সিজারিয়ান অপারেশন করতে হবে। পরে তাকে সিজারিয়ান অপারেশনের জন্য অপারেশন থিয়েটারে নিয়ে গিয়ে কিছুক্ষন পরেই চিকিৎসক বের হয়ে আসেন। এসময় তিনি জানান, বাচ্চা বেঁচে থাকলেও তার মা জান্নাতুল ফেরদৌস মারা গেছেন। মন মিয়া সাংবাদিকদের আরো জানান, চিকিৎসক শাহানারা বেগম একেক সময় একেক ধরনের কথা বলে আমাদেরকে বিভ্রান্ত করেছে। তার গাফিলতিতেই আমার স্ত্রী মারা গেছে। আমি তার বিচার চাই। এ ব্যাপারে চিকিৎসক শাহানারা বেগম সহ হাসপাতালের কর্তব্যরতদের সাথে কথা বলেতে চাইলে তিনি রাজি হননি। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত রোগীর স্বজনদের সাথে বিষয়টি মিমাংসা করার জন্য চিকিৎসকের স্বজনদের আলোচনা চলছে।

এ ব্যাপারে আশুগঞ্জ থানার অফিসার ইনচার্জ সেলিম উদ্দিন জানান, আমি ঘটনাস্হলে পুলিশ পাঠিয়েছি। অভিযোগ পেলে অবশ্যই আইনগত ব্যবস্হা নেওয়া হবে।

উল্লেখ্য, গত বছরের ৯ আগস্ট নূর মেডিকেল সেন্টারে ডা. শাহানারা বেগম ও তার স্বামী আবদুল্লাহ্ আল মাহমুদ নজরুলের বিরুদ্ধে ভুলচিকিৎসায়   আশুগঞ্জ   উপজেলার   আড়াইসিঁধা   গ্রামের   গৃহবধূ কুলসুম বেগমের (২২) মৃত্যুর অভিযোগ উঠে। পরবর্তীতে মোটা অংকের অর্থের বিনিময়ে মৃত্যুর ঘটনাটি রফাদফা করা হয়।

এ জাতীয় আরও খবর