শুক্রবার, ২৮শে এপ্রিল, ২০১৭ ইং ১৫ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

প্রহরীর পিটুনিতে অঙ্গহানির আশঙ্কায় মালয়েশিয়ান স্কুল ছাত্র

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৬, ২০১৭

মালয়েশিয়ায় স্কুলের প্রহরীর দ্বারা এক ছাত্রকে ব্যাপক পিটুনি দেয়ায় সে তার এক হাত হারাতে বসেছে বলে সতর্ক করেছেন ডাক্তাররা। দেশটির সংবাদমাধ্যমের বরাতে জানা গেছে, গত মার্চে একটি বেসরকারি ইসলামী স্কুলের সহকারী প্রহরী ১১ বছরের ওই শিশুকে বেদম প্রহার করেন। এছাড়া ওই শিশুর স্কুলের ডাইরি থেকে উদ্ধৃতি নিয়ে গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়, ওই স্কুলটিতে শিশুরা প্রায়ই এ ধরণের ভয়াবহ শারীরিক নির্যাতনের শিকার হয়।

শিশুটি বর্তমানে ‘কোমায়’ রয়েছে এবং তাকে পিটিয়ে অভিযুক্ত ওই ওয়ার্ডেনকে গ্রেফতার করা হয়েছে বলে জানানো হয়েছে। পুলিশ স্কুলের সিসিটিভি ফুটেজ দেখে এ ধরণের নির্যাতনের আরো তথ্য উদঘাটনের চেষ্টা করছে।

সংবাদপত্রের প্রতিবেদনে আরো জানা গেছে, এ ঘটনায় শিশুটির এক পায়েও সংক্রমণ দেখা দিয়েছে। এক হাতে রক্ত জমাট বেধে যাওয়ায় গত শনিবার তাকে অপারেশন করানো হয়। এরপরও শিশুটির আত্মীয় ও কুয়ালালামপুরের ডাক্তাররা সতর্ক করছেন যে সংক্রমণের কারণে তার বা হাত কেটে ফেলে দিতে হতে পারে।

পুলিশ জানিয়েছে, গত ২৪ মার্চ স্কুল সমাবেশ ভবনে অত্যধিক শব্দ সৃষ্টি করার অজুহাতে ওই শিশুসহ তার আরো ১৪ জন সহপাঠীকে পানির পাইপ দিয়ে বেদম পিটানো হয়। বিবিসি।