বৃহস্পতিবার, ৪ঠা মে, ২০১৭ ইং ২১শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

পৃথিবীর সবচেয়ে বড় খরগোশের মৃত্যু

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ২৮, ২০১৭

অনলাইন ডেস্ক : যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানে ভ্রমণকালে মারা গেছে পৃথিবীর সবচেয়ে বড় খরগোশ ‘সিমোন’। সম্প্রতি ইউনাইটেড এয়ারলাইন্সের বোয়িং ৭৬৭ বিমানে চড়ে হথওয়ার্থ থেকে শিকাগোয় নিজের নতুন মালিকের কাছে যাওয়ার সময় মৃত্যু হয় এর।
এ নিয়ে বেশ বিপাকে পড়েছে বিমান সংস্থাটি। বছরের শুরু থেকেই একের পর এক ঘটনায় খবরের শিরোনামে জায়গা করে নিয়েছে এই সংস্থা। কখনও আসন বিভ্রাটে হবু দম্পতিকে বিমান থেকে নামিয়ে দেওয়া, কখনও জায়গা নেই বলে যাত্রীকেই গলাধাক্কা দেওয়া, কখনও আবার লেগিংস পরিহিত থাকায় দুই মহিলাকে বিমানে উঠতে বাধা দেওয়া, এমনই নানান অভিযোগ উঠেছে এই আন্তর্জাতিক বিমান সংস্থার বিরুদ্ধে।

খরগোশটির পালনকারী অ্যানিটি এডওয়ার্ডস জানান, ৩ ফুট লম্বা ও ২৩ কেজি ওজনের খরগোশটি দেখতে প্রায় কুকুরের সমান ছিলো। বিমানের কার্গোতে দেওয়ার সময়ও সম্পূর্ণ সুস্থ ছিল সে। তিন ঘণ্টা ধরে ওর শারীরিক পরীক্ষা হয়েছিল। তখন কোনও সমস্যা ছিল না। কিন্তু শিকাগোর ও’হেয়ার বিমানবন্দরে নামার পর দেখা যায় মারা গিয়েছে সিমোন। এর আগেও প্রচুর খরগোশ বিশ্বের নানান দেশে পাঠিয়েছেন এডওয়ার্ডস। কিন্তু এমন অভিজ্ঞতা কখনও হয়নি বলে জানালেন তিনি। অ্যানিটির দাবি, সিমোনই বিশ্বের সবচেয়ে বড় খরগোশ।

এ ঘটনায় ইউনাইটেড বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, ‘আমাদের পেট সেফ টিম পশুদের খেয়াল রাখে। এমনকি আমরা গ্রাহকদের সঙ্গে যোগাযোগ করে পোষ্যের জন্য আলাদা অ্যাসিস্ট্যান্টেরও ব্যবস্থা করি। সিমোনের বিষয়টি খতিয়ে দেখা হবে।’ সিএনএন।