শুক্রবার, ১৪ই এপ্রিল, ২০১৭ ইং ১লা বৈশাখ, ১৪২৩ বঙ্গাব্দ

হয়ে উঠুন বৈশাখের অনন্যা

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৩, ২০১৭

কাল বাদে পরশুই পহেলা বৈশাখ। আবহাওয়া আর শীতের মতো মনোরম, আরামদায়ক নেই। তাই সাজের ধরনের ও বদল আনতে হচ্ছে এই সময়ে। তাই বৈশাখী সাজে চাই বাড়তি নজর। স্টাইলের পাশাপাশি আরামের কথাও মাথায় রাখতে হয়। গাঢ় রং, ভারী গয়না, জমকালো সাজের বদলে হালকা রং, হালকা গয়না, হালকা সাজেই হয়ে উঠতে পারেন অন্যন্য। একঘেয়ে সাদা লাল আর লাল হলুদের সাজ ছেড়ে নবরূপে মুড়ে ফেলুন নিজেকে।

পোশাক

লাল রং সব সময়ই সেরা। তবে গাঢ় লাল রঙের ভারি কোনো পোশাক গ্রীষ্মকালে পরতে অনেকেই বিশেষভাবে স্বচ্ছন্দ নন। এই সময়ের জন্য তাই বেছে নিতে পারেন হালকা রঙের পোশাক। সুন্দর যেমন লাগবে তেমনই অনেক আরামদায়ক। জেনে নিন কোন কোন রং বেছে নিতে পারেন।

বৈশাখী সাজ

মিডনাইট ব্লু: এই রং আপনাকে অন্যদের তুলনায় অনেক বেশি আকর্ষণীয় করে তুলবে। আপনার সাজে আনবে এক রয়্যাল লুক। মিডনাইট ব্লুর সবচেয়ে বড় সুবিধা হলো সোনালি ও রুপালি দুই ধরনের জরির কাজই এর সঙ্গে ভালো লাগে। তাই যে কোনো গয়না বেছে নিতে পারেন। তেমনই মিডনাইট ব্লু-র সঙ্গে অন্য রঙের কম্বিনেশন চাইলে ভালো লাগবে সাদা, লাল, কমলা, গোলাপি বা ক্রিম।

বৈশাখী সাজ
গোলাপি: যদি লালের কাছাকাছি রং চান তাহলে গোলাপি আপনার পছন্দের তালিকায় থাকতে পারে। প্যাস্টেল, ম্যাজেন্টা বা নিওন, যে কোনো শেডের গোলাপি লুকে দেখতে সুন্দর লাগে। যে শেডই বেছে নিন, সেই অনুযায়ী বদলে যাবে কম্বিনেশন রং। যদি গাঢ় শেডের গোলাপি হয়, তা হলে রুপালি জরির কাজ ভালো লাগে, হালকা গোলাপির সঙ্গে সোনালি জরির কাজ সুন্দর লাগে। যদি অন্য রঙের কম্বিনেশন চান তা হলে গোলাপির সঙ্গে চলতে পারে মিডনাইট ব্লু, কোরাল গ্রিন, পেল ব্লু বা গ্রে।

মেকআপ

গরমে কোনো রকম ফাউন্ডেশন না লাগানোই ভালো তবে ওয়ের ফ্রি ময়েশ্চারাইজারের সঙ্গে ত্বকের সঙ্গে মানানসই কমপ্যাক্ট প্যাফ করে নিলে তা স্কিনের জন্য উপযুক্ত হবে। কারণ যত দামই ফাউন্ডেশন অ্যাপ্লাই করা হোক না কেন এই গরমে তা স্কিনের জন্য যথেষ্ট অস্বস্তিকর। আর চোখে থাকুক হালকা কাজল আর মাসকারা। আসল কারসাজি করুন লিপস্টিকে। তাতেই বাজিমাত হবে আপনার সাজ। ফ্রেশ আর ওয়েল ফ্রি লুক হয়ে উঠুক নতুন ফ্যাশন ট্রেন্ড। স্কিন টোনের রকম অনুযায়ী বেছে নিন লিপস্টিকের ধরন-

বৈশাখী সাজ

ফর্সা: গায়ের রং ফর্সা হলে কিন্তু পিঙ্ক খুবই ভালো লাগে দেখতে। বাবলগাম পিঙ্কের পাউট এখন ফ্যাশনে খুবই ট্রেন্ড করছে। পিঙ্ক পছন্দ না হলে কোরাল, পিস, রেড বা অরেঞ্জ লাগাতে পারেন। তবে এই সব রঙের লিপস্টিকের সঙ্গে চোখের মেকআপ যেন একদমই হালকা হয়।

ডার্ক (কালো): গায়ের রং কালো হলে অনেকেই মেকআপ করার ব্যাপারে এই আত্মবিশ্বাসের অভাবে ভোগেন। গরম কালে কোনো অনুষ্ঠানে যেতে হলে গ্লস এড়িয়ে চলুন। গাঢ় রঙের ম্যাট লিপস্টিক বেছে নিন। যদি চোখের মেকআপ হালকা হয় তা হলে ব্রাউন, বার্গান্ডি, অক্সব্লাড বা কফি লিপস্টিক লাগাতে পারেন। যদি গাঢ় মেকআপ পছন্দ করেন তা হলে স্যামন বা ওয়াটারমেলন পিঙ্ক ট্রাই করতে পারেন। গরম কালে দেখতে ভালো লাগবে।

বৈশাখী সাজ

ডাস্কি (শ্যামবর্ণ): এই ধরনের ত্বকে উজ্জ্বল রং দেখতে খুব ভালো লাগে। যদি হালকা আই মেকআপ করেন তা হলে ফুশিয়া পিঙ্ক বা বার্নট অরেঞ্জ রং দেখতে খুব স্টাইলিশ লাগবে। যদি সুন্দর করে স্মোকি বা ডার্ক আই মেকআপ করেন, যেটা এই ধরনের ত্বকে বেশ মানায়, তা হলে নুড লিপস রাখুন।

হুইটিশ (গম রঙা ত্বক): স্যামন পিঙ্ক, হট পিঙ্ক, রাইপ অরেঞ্জ এই ধরনের কমপ্লেক্সনের সঙ্গে খুব ভালো মানায়। তবে গরম কালে অনেকেই এটু হালকা রং পছন্দ করেন। সে ক্ষেত্রে কোরাল বা লাইট পিঙ্ক লাগাতে পারেন। এই সাজে আপনি হয়ে উঠবেন বার্বি ডল।