শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

‘জঙ্গিবাদ সৃষ্টিকারীদের বিরুদ্ধে যুদ্ধে নামবে ছাত্রলীগ’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৩, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশের মাটি থেকে জঙ্গিবাদ দূর করতে জঙ্গি সৃষ্টিকারী ও মদদদাতাদের বিরুদ্ধে যুদ্ধে নামার ঘোষণা দিয়েছে ছাত্রলীগ। একইসঙ্গে নেতাসূলভ আচরণ না করে ভদ্র ব্যবহার ও মেধার চর্চা করে ছাত্ররাজনীতিকে এগিয়ে নেয়ারও আহ্বান জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে পুরান ঢাকার সরকারি শহীদ সোহরাওয়ার্দী কলেজ ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে এ আহ্বান জানান ছাত্রলীগের দুই শীর্ষ নেতা।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রী নসরুল হামিদ বিপু। এসময় তিনি বলেন, আগামীতে যোগ্য নেতৃত্ব সৃষ্টির লক্ষে কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের নেতা-কর্মীদের জন্য লিডারশীপ ডেভেলপমেন্ড ওয়ার্কশপের আয়োজন করা যেতে পারে।

তিনি বলেন, দেশের ভবিষ্যৎ নেতৃত্বে আমরা এই ছাত্রলীগকেই দেখতে চাই, কিন্তু নেতৃত্ব শূন্য ছাত্রলীগ দেখতে চাই না। বর্তমানে যারা দেশকে নেতৃত্ব দিচ্ছেন এবং যারা আওয়ামী লীগের প্রথম সারির নেতা তারা সকলেই ছাত্রলীগ থেকে উঠে এসেছেন। ছাত্রলীগকে আগামীর জন্য তৈরী হতে হবে। ছাত্রলীগ করে কখনো হারিয়ে যাওয়া যাবে না। মুক্তিযুদ্ধের চেতনার শক্তি এবং ছাত্রলীগকে আগামীর নেতৃত্বে দেখতে চাই।

সম্মেলনের উদ্ধোধন করে ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ বলেন, যুদ্ধাপরাধী-রাজাকার ও তাদের দোষরদের হাতে গজাঁনো রাজনীতিকরাই বাংলাদেশে জঙ্গিবাদ সৃষ্টি করছে। এই জঙ্গিবাদ মোকাবেলায় ছাত্রলীগ কাজ করবে। তিনি বলেন, জাতির পিতার নেতৃত্বে মুক্তিযুদ্ধের মাধ্যমে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। তখনও সকল আন্দোল-সংগ্রামের অগ্রভাগে ছাত্রলীগের নেতা-কর্মীরাই ছিল। বর্তমানে তার কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে জঙ্গিবাদ মোকাবেলায় সরকার সাফল্য রেখে আসছে। আমি বলতে চাই যারা এই জঙ্গিবাদ সৃষ্টি করছে, যারা জঙ্গিবাদকে উসকিয়ে দিচ্ছে, যারা মদদ দিচ্ছে তাদের বিরুদ্ধে ছাত্রলীগ দ্বিতীয় মুক্তিযুদ্ধ চালিয়ে যাবে। এজন্য ছাত্রলীগের নেতা-কর্মীদের কাজ করতে নির্দেশ দেন তিনি। এসময় মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতেও নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান সোহাগ।

প্রধান বক্তার বক্তব্যে ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেন, সকল অপশক্তি দূর করে মেধা ও যোগ্যতা দিয়েই ছাত্রলীগকে এগিয়ে যেতে হবে। ছাত্রনেতাদের পরামর্শ দিয়ে তিনি বলেন, নেতাসূলভ আচরণ না করে ভদ্র ব্যবহার ও মেধার চর্চা করেই সাধারণ ছাত্র-ছাত্রীদের কাছে নিজেকে আকর্ষনীয় করে গড়ে তুলতে হবে। সুখে-দুঃখে, বিপদে-আপদে তাদের পাশে থাকতে হবে। মেধাবিদের ছাত্রলীগের রাজনীতিতে আসার পরিবেশ সৃষ্টি বজায় রাখতেও নেতা-কর্মীদের নির্দেশ দেন তিনি।

কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান হিমুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাউসার হকের সঞ্চালনায় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য এডভোকেট কাজী নজিবুল্লাহ হিরু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সদস্য বাচ্চু মিয়া, কলেজের অধ্যক্ষ শেখ আব্দুল কুদ্দুস, দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু।

এসময় উপস্থিত ছিলেন, ছাত্রলীগের সহসভাপতি এম আমিনুল ইসলাম, আসাদুজ্জামান আসাদ, সাকিব হাসান সুইম, সাংগঠনিক সম্পাদক শেখ জসিম উদ্দিন, দপ্তর সম্পাদক দেলোয়ার হোসেন শাহজাদা প্রমূখ।