শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

‘রাজনীতিতে কোনো সমঝোতার সেতু নেই’

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৩, ২০১৭
news-image

নিজস্ব প্রতিবেদক : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমি এ পর্যন্ত ছোট বড় মিলিয়ে প্রায় ৫ হাজার সেতু তৈরি করেছি। তবে রাজনীতিতে কোন সমঝোতার সেতু নেই। শুধু দেয়াল তৈরি হয়েছে। রাজনীতিতে একের পর এক দেয়াল তৈরি হলেও সমঝোতা করার মতো কেউ নেই। আজ দুপুর তিনটার দিকে আশুলিয়ার ঘণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবনে স্বেচ্ছসেবী সংগঠন সন্ধানীর ৩৬তম কেন্দ্রীয় বার্ষিক সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

মন্ত্রী আরও বলেন, রাজনীতির দলে এখন কোন কর্মী নেই, সবাই নেতা। এগুলো আমাদের রাজনীতির পরগাছা, এ পরগাছাকে তাড়াতে হবে। এসময় মন্ত্রী আওয়ামী লীগকে একটি বিশাল সংগঠন উল্লেখ করে বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার সম্পাদক রয়েছেন। তারপরও প্রচার লীগ নামে একটি সংগঠন তৈরি করা হয়েছে। তরুণ লীগ, প্রজন্ম লীগসহ আরো অনেক ধরনের লীগ তৈরি করা হয়েছে। আবার ওইসব লীগের বিলবোর্ডে প্রস্তাবিত কমিটির প্রস্তাবিত সাংগঠনিক সম্পাদকের নাম দিয়ে সড়কের উপরে লাগানো হয়েছে একাধিক বিলবোর্ড। এসব বিলবোর্ডের মধ্যে একটি ৬১ জনেরও ছবি রয়েছে বলে মন্ত্রী ক্ষোভ প্রকাশ করেছেন। এসব সংগঠন নিয়ে কঠোর সমালোচনা করে মন্ত্রী বলেন, রাজনৈতিক দলগুলো যখন ক্ষমতায় থাকে, তখন কিছু ভুঁইফোড় সংঘঠন গড়ে উঠে। তাদের উদ্দেশ্য থাকে চাদা তোলার কাজ। বিভিন্ন ভাবে চাদা আদায়ের জন্যই তারা রাজনৈতিক নাম ব্যবহার করেন।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে ব্যাপারটা এমন হয়ে গেছে যে, মন্ত্রীকে কোথাও নেয়া মানে এর পেছনে কোন দাবি অথবা স্বার্থ আছে। একটা ফুল দিলেও তার পেছনে কোন স্বার্থ থাকে। দাবি ছাড়া কেউ ফুল দেবে না। একটা গেট করলে এর পেছনে দাবি থাকে। মন্ত্রীর সাথে দাবি নেওয়াটা একটা সম্পর্ক থাকবেই। ৩৬টি মেডিকেল কলেজের শিক্ষার্থীদের নিয়ে সন্ধানী স্বেচ্ছাসেবী সংগঠনের ৩৬তম বার্ষিক সম্মলনে সংগঠনটির কয়েকশত সদস্য ছাড়াও গণ বিশ্ববিদ্যালয়ের উপচার্য, রেজিষ্টারসহ বিভিন্ন মেডিকের কলেজ থেকে আগত অতিথিরা উপস্থিত ছিলেন।