বৃহস্পতিবার, ২০শে এপ্রিল, ২০১৭ ইং ৭ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

পাঞ্জাবের জয়যাত্রা থামাল সাকিবহীন কলকাতা

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৪, ২০১৭

স্পোর্টস ডেস্ক : গম্ভীরের দুর্দান্ত ব্যাটিংয়ে জিতেছে কলকাতাগুজরাট লায়ন্সের বিপক্ষে ১০ উইকেটের জয়ের পর মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে হেরেছিল কলকাতা নাইট রাইডার্স। দুই ম্যাচেই ছিলেন না সাকিব আল হাসান। বৃহস্পতিবারও বাংলাদেশি অলরাউন্ডারকে ছাড়া কিংস ইলেভেন পাঞ্জাবকে মোকাবিলা করেছে কলকাতা এবং সফল হয়েছে। তিন ম্যাচে দ্বিতীয় জয় তারা পেয়েছে ৮ উইকেটে। আর টানা দুই জয়ের পর হেরেছে পাঞ্জাব।

দুইটি খেলে দুটিতেই জিতে আইপিএলে নিজেদের তৃতীয় ম্যাচে কলকাতার মাঠে নেমেছিল পাঞ্জাব। পেসার উমেশ যাদবের নিয়ন্ত্রিত বোলিংয়ে তারা করে ৯ উইকেটে ১৭০ রান। কলকাতার এ বোলার ৪ ওভারে ৪ উইকেট নেন ৩৩ রান দিয়ে।

লড়াকু সংগ্রহে পাঞ্জাবের কেউই ৩০ এর ঘরে রান করতে পারেননি। সর্বোচ্চ ২৮ রানের ইনিংস খেলেন মানান ভোহরা ও ডেভিড মিলার। ২৫ রান করেছেন গ্লেন ম্যাক্সওয়েল, হাশিম আমলা ও ঋদ্ধিমান সাহা।

১৭১ রানের লক্ষ্যে নেমে কলকাতা শুরু থেকে ছিল আগ্রাসী। সুনীল নারিন ও গৌতম গম্ভীর ঝড় তোলেন। মাত্র ৫.৪ ওভারে ৭৬ রান তোলার পর এ জুটি ভাঙে। ১৮ বলে চারটি চার ও তিনটি ছয়ে ৩৭ রান করে আউট হন ওয়েস্ট ইন্ডিজের তারকা।

নারিন যাওয়ার পর ক্রিজে নেমে রবিন উথাপ্পাও ছিলেন মারকুটে। ১৬ বলে ২৬ রান করেন তিনি। দলীয় ১১৬ রানে কলকাতার দ্বিতীয় এ উইকেটের পতন ঘটে। হোম দলের জয়ের পথে আর কোনও চ্যালেঞ্জ ছুঁড়তে পারেনি পাঞ্জাব। গম্ভীর ৩৪ বলে ৮ চারে ফিফটি হাঁকিয়ে অপরাজিত থেকে দলকে জেতান। ৪৯ বলে ৭২ রান করেন কলকাতার অধিনায়ক। তার ইনিংসে ১১টি বাউন্ডারি, নেই কোনও ছয়। ১৬.৩ ওভারে মনীষ পান্ডের জয়সূচক ছয়টি আসে। ১৬ বলে ২৫ রানে অপরাজিত ছিলেন মনীষ। ২১ বল হাতে রেখে মাত্র ২ উইকেট হারিয়ে কলকাতা করে ১৭১ রান।

এ জয়ে ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে কলকাতা। আর সমান পয়েন্ট নিয়ে তিনে নেমে গেছে পাঞ্জাব। সানরাইজার্স হায়দরাবাদ ও মুম্বাই ইন্ডিয়ান্সও ৪ পয়েন্ট নিয়ে যথাক্রমে দুই ও চারে।