শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

পহেলা বৈশাখে মোটরসাইকেলে আরোহী ও ব্যাগ বহন না করতে স্বরাষ্ট্রমন্ত্রীর অনুরোধ

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৩, ২০১৭
news-image

নিরাপত্তার স্বার্থে পহেলা বৈশাখের অনুষ্ঠানে কোনো ধরনের ব্যাগ না নিয়ে আসার জন্য ও মোটরসাইকেলে চালক ছাড়া অন্য কোন যাত্রী বহন না করার অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
বৃহস্পতিবার বিকেলে রাজধানীর রমনা বটমূলে পহেলা বৈশাখের অনুষ্ঠান আয়োজনের নিরাপত্তা পরিস্থিতি পযর্বেক্ষণ শেষে সাংবাদিকদের তিনি এ অনুরোধ জানান। এ সময় আরও ‍উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, অতিরিক্ত আইজিপি (এসবি) মোহাম্মদ জাবেদ পাটওয়ারী, ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এ দেশের মানুষ পহেলা বৈশাখ হৃদয়ে ধারণ করে। তারা স্বতস্ফূর্তভাবেই এ উৎসব উদযাপন করবে। দেশব্যাপী পর্যাপ্ত নিরাপত্তার মধ্য দিয়ে পহেলা বৈশাখ পালিত হবে। ঢাকাসহ সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। যেখানে যেমন নিরাপত্তা প্রয়োজন, সেখানেই তেমনটাই থাকছে। পোশাকে এবং সাদা পোশাকে নিরাপত্তা বাহিনীর সদস্যরা মোতায়েন থাকবে। সার্বিক নিরাপত্তা পরিস্থিতি সন্তোষজনক। নিরাপত্তা বজায় রাখতে পহেলা বৈশাখে মোটরসাইকেলে চালক ছাড়া কোনও আরোহী থাকতে পারবে না, প্রাইভেট কার বা গাড়ি নিয়ে বের হলে চালক যেন সবসময় গাড়িতে থাকে এবং নারী-পুরুষের কেউ ব্যাগ বহন করতে পারবেন না।
মুফতি হান্নানসহ তিন জঙ্গির ফাঁসি হওয়ায় পহেলা বৈশাখে কোনও হুমকি এসেছে কিনা জানতে চাইলে সাংবাদিকদের মন্ত্রী বলেন, না, কোনও হুমকি নেই। যথাযথভাবেই সব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।
এর আগে রমনার বটমূলের পাশে বোম্ব ডিসপোজাল ইউনিট ও সোয়াট সদস্যদের অংশগ্রহণে একটি মহড়া অনুষ্ঠিত হয়। মহড়াকালীন ডিএমপি’র ডগ স্কোয়াড মহড়ার কাজে ব্যবহৃত দুটি বোমা শনাক্তের পর নিষ্ক্রিয় করে।

এ জাতীয় আরও খবর