শুক্রবার, ২১শে এপ্রিল, ২০১৭ ইং ৮ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কায় বিশ্ববাসী!

AmaderBrahmanbaria.COM
এপ্রিল ১৩, ২০১৭
news-image

 

আন্তর্জাতিক ডেস্ক :সাম্প্রতিক বৈশ্বিক পরিস্থিতি ও পরাশক্তিধর দেশগুলোর মধ্যে ক্রমশ বেড়ে চলা উত্তেজনার কারণে তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কা করছে বিশ্ববাসী। আর তার প্রমাণ মিলেছে গুগল সার্চ রেকর্ডে।

ইনফোওয়্যারস ওয়েবাসইট এর পরিসংখ্যান মোতাবেক, সম্প্রতি ‘তৃতীয় বিশ্বযুদ্ধ’ নিয়ে গুগল সার্চ রেকর্ড পরিমাণ বৃদ্ধি পেয়েছে অন্য যে কোনো সময়ের তুলনায়। এর পাশাপাশি ‘ট্রাম্প যুদ্ধ’, ‘সিরিয়া যুদ্ধ’, ‘পরমাণু যুদ্ধ’ ইত্যাদি যুদ্ধকেন্দ্রিক কিওয়ার্ড দিয়ে সার্চের রেকর্ড দিনকে দিন বেড়েই চলেছে।

কোরিয়া উপদ্বীপের দিকে বিমানবাহী রণতরী কার্ল ভেনসনের নেতৃত্বে মার্কিন নৌবাহিনীর একটি স্ট্রাইক গ্রুপ ছুটে চলছে। এ গ্রুপের সঙ্গে জাপানের নৌবাহিনী যৌথ সামরিক মহড়া করবে বলে ঘোষণা করেছে। এ ছাড়া, চলতি মাসের ৭ তারিখে হামলার পরও মার্কিন ক্ষেপণাস্ত্রগুলো সিরিয়ার দিকে তাক করা আছে। অপরদিকে উত্তর কোরিয়ার নেতা কিম জং উন যুদ্ধের জন্য প্রস্তুত বলে ঘোষণা দিয়েছেন। সিরিয়া নিয়ে যুক্তরাষ্ট্র-রাশিয়া সম্পর্ক একরকম তলানিতে গিয়ে ঠেকেছে। এদিকে, চীন উত্তর কোরিয়ার সীমান্তে দেড় লাখ সেনা মোতায়েন করছে বলেও খবর প্রচারিত হয়েছে। যদিও বেইজিং এ খবরের সত্যতা অস্বীকার করেছে। আর এসব নানাবিধ কারণেই বিশ্ববাসীর মনে তৃতীয় বিশ্বযুদ্ধের আশঙ্কার জন্ম নিয়েছে।

২০০৪ সালের পর এবারই প্রথম তৃতীয় মহাযুদ্ধ নিয়ে সার্চ গুগোলে রেকর্ড সৃষ্টি করেছে। এ ছাড়া, ২০০৬ সালের পর এই প্রথম ‘যুদ্ধ’ সংক্রান্ত বিষয়ে সার্চে রেকর্ড সৃষ্টি হলো। ২০০৬ সালে উত্তর কোরিয়া দীর্ঘপাল্লার ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার পর ‘যুদ্ধ’ নিয়ে ব্যাপক সার্চ করা হয়েছিল।