বুধবার, ৫ই জুলাই, ২০১৭ ইং ২১শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামীলীগের সম্মেলন : প্রতিবাদে বিক্ষোভ-মানববন্ধন

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ২৬, ২০১৭

---

আমিরজাদা চৌধুরী, ব্রাহ্মণবাড়িয়া থেকে : একদিকে সম্মেলন,অন্যদিকে সম্মেলন বিরোধী বিক্ষোভ। এনিয়ে দিনভর উত্তেজনা ছিলো ব্রাহ্মণবাড়িয়া জেলা মহিলা আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে। স্থানীয় জেলা পরিষদ মিলনায়তনে আজ সকাল ১০ টায় শুরু হয় জেলা মহিলা আওয়ামীলীগের সম্মেলন। ওই সময়েই একতরফা সম্মেলনের প্রতিবাদে বিক্ষোভ হয়। এই সম্মেলন নিয়ে গত দু-সপ্তাহ ধরেই মুখোমুখি অবস্থানে ছিলো জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের নেতৃত্বাধীন দুটি গ্রুপ। হুট করে সম্মেলনের তারিখ ঘোষনার পরই উত্তেজনা ছড়িয়ে পড়ে । অভিযোগ রয়েছে সাধারন সম্পাদককে পাশ কাটিয়ে সম্মেলনের সকল কার্যক্রম চালানো হয়। সম্মেলনের তারিখও জানানো হয়নি তাকে। এই অবস্থায় জেলা ও ৮ উপজেলার নেতৃবৃন্দ সম্মেলনের ঘোষিত তারিখ পরিবর্তন করার জন্যে কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছে লিখিত আবেদন করেন। তাতে ব্যাপক আয়োজনে সকলকে নিয়ে সম্মেলন করার দাবী জানানো হয়। কিন্তু সম্মেলন না পিছানোয় এবং সাধারন সম্পাদককে পাশ কাটিয়ে সম্মেলন আয়োজন করার প্রতিবাদে সম্মেলনে যাওয়া থেকে বিরত থাকেন জেলা ও উপজেলার মহিলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ। তারা সকালে শহরের ইন্ডাষ্ট্রিয়াল স্কুল মাঠ থেকে বিক্ষোভ মিছিল বের করেন এবং স্থানীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন। এতে একতরফা সম্মেলন বাতিল করার দাবী জানানো হয়।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এডভোকেট তাসলিমা সুলতানা খানম নিশাত,যুগ্ম সাধারন সম্পাদক শামীমা মুজিব,জেলা আওয়ামীলীগ নেত্রী রুনাক সুলতানা পারভীন,উমা পাল,নিলুফা বেগম,সুলতা সাহা,হাসনা হেনা,শহর মহিলা আওয়ামীলীগ সভাপতি শামীমা আক্তার,সহ-সভাপতি ও পৌর কাউন্সিলর হালিমা মোরশেদ, সাধারন সম্পাদক নাজমুন্নাহার, ধর্ম বিষয়ক সম্পাদক খোদেজা বেগম,সদস্য মারিয়া ইসলাম,শিখা বেগম, সদর উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি আনোয়ারা বেগম,সহ-সভাপতি শরীফা বেগম,সাধারন সম্পাদক মাহমুদা বেগম,যুগ্ম সাধারন সম্পাদক সুমী আক্তার,জড়না আক্তার,সদস্য হাসনা আক্তার,কাজী শামীমা, আশুগঞ্জ উপজেলা মহিলা আওয়ামীলীগ সভাপতি রেহেনা বেগম,সাধারন সম্পাদক জোসনা বেগম,বিজয়নগর মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও জেলা পরিষদ সদস্য নাখলু আক্তার,সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান ফয়জুন্নেছা টুনি,আখাউড়া উপজেলা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান পেয়ারা বেগম পিউনা,সদর উপজেলা মজলিশপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ময়না বেগম।

অন্যদিকে সকাল ১০ টায় জেলা পরিষদ মিলনায়তনে সম্মেলনের উদ্ধোধন করেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মাহমুদা বেগম। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগ সহ-সভাপতি আলহাজ্ব সাফিয়া খাতুন। সভাপতিত্ব করেন জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী মিনারা আলম। সম্মেলনে জেলা আওয়ামীলীগের কোন নেতাকেও নিমন্ত্রন করা হয়নি। তবে জেলা আওয়ামীলীগে গ্রুপিংরত জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মো: হেলাল উদ্দিন,সহ-সভাপতি তাজ মো: ইয়াছিন,জেলা আওয়ামীলীগ উপদেষ্টা আমানুল হক সেন্টু,সাবেক ছাত্রনেতা কামরুজ্জামান আনসারী যোগ দেন সম্মেলনে।

 

এ জাতীয় আরও খবর