সোমবার, ৬ই ফেব্রুয়ারি, ২০১৭ ইং ২৪শে মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

সুবিধাবঞ্চিত শিশুদের গলফ শেখাবেন সিদ্দিকুর

AmaderBrahmanbaria.COM
ফেব্রুয়ারি ৫, ২০১৭

স্পোর্টস ডেস্ক : কষ্ট আর সংগ্রামের মধ্যে বড় হয়েছেন বলেই এখনো তার তীব্রতাটা অনুভব করেন সিদ্দিকুর রহমান। খুব ছোটবেলায় পেটের দায়ে মাদারীপুর থেকে ঢাকায় চলে আসা সিদ্দিকুর বিশ্বসেরা গলফারদের একজন। দিন বদলালেও বাংলার টাইগার উডসখ্যাত এই গলফার ভুলে যাননি অতীত সংগ্রামের কথা। সুবিধাবঞ্চিতদের পাশে সব সময় থাকা এই মানুষটি এসেছিলেন মিরপুরের একমাত্রা সোসাইটির আনন্দ শিশু নিকেতনে।

২০০৩ সাল থেকে পথে থাকা শিশুদের দীর্ঘ মেয়াদে সেবা-সুবিধা দিয়ে আসছে মিরপুরের ইস্টার্ন হাউজিং এলাকার আনন্দ শিশু নিকেতন নামে একটি সংগঠন। সংগঠনটির আমন্ত্রণে আনন্দ শিশু নিকেতনে এসেছিলেন সিদ্দিকুর রহমান। ৩৪ জন শিশুর সঙ্গে এখানে প্রায় কয়েক ঘণ্টা সময় কাটান দেশসেরা এই গলফার। এ সময় শিশুদের বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। তাদের নিজের জীবন-সংগ্রামের গল্প বলেন সিদ্দিকুর। একমাত্রা সোসাইটির শিশুদের কারো গলফ খেলার আগ্রহ থাকলে তাদের খেলা শেখানোর প্রতিশ্রুতিও দেন এই গলফার।

বাংলাদেশ ওপেনের তৃতীয় দিন একমাত্রার শিশুদের আমন্ত্রণ জানান সিদ্দিকুর। মাঠে বসে দেশসেরা এই গলফারের খেলা উপভোগ করে শিশুরা। খেলা শেষে এই শিশুদের সঙ্গে বেশ খানিকটা সময় কাটান তিনি। এই সময় তাদের খেলার নিয়মকানুন শিখিয়ে দেন সিদ্দিকুর রহমান।

বাংলাদেশ ওপেনে রানার আপ হয়েছেন সিদ্দিকুর রহমান।