বৃহস্পতিবার, ২৬শে জানুয়ারি, ২০১৭ ইং ১৩ই মাঘ, ১৪২৩ বঙ্গাব্দ

বৃহস্পতিবার আদালতে যাবেন না খালেদা জিয়া

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ২৫, ২০১৭

আগামীকাল বৃহস্পতিবার সকালে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ২টি মামলায় হাজিরা দিতে যাবেন না আদালতে।
আজ বুধবার আইজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নাল আবেদীন মেজবাহ এ প্রতিবেদককে বিষয়টি নিশ্চিত করেছেন। জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিতে আগামীকাল সকাল ১১ থেকে সাড়ে ১১টার মধ্যে পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী ঢাকার তিন নম্বর বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালতে যাওয়ার কথা থাকলেও হরতালের কারনে যাবেন না খালেদা জিয়া।
মামলা দুইটির মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় খালেদা জিয়ার আত্মপক্ষ শুনানিতে অসমাপ্ত বক্তব্যের জন্য দিন ধার্য রয়েছে। আর অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াসহ অপর আসামিদের পক্ষে আত্মপক্ষ শুনানির দিন ধার্য রয়েছে।
উল্লেখ্য, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ ৪ জনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলাটি দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে দুদক।
এতিমদের জন্য বিদেশ থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগে জিয়া অরফানেজ মামলাটি দায়ের করে দুদক। ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় এই মামলাটি দায়ের করা হয়। ২০০৯ সালের ৫ আগস্ট আসামিদের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুদক।

এ জাতীয় আরও খবর