বৃহস্পতিবার, ১২ই জানুয়ারি, ২০১৭ ইং ২৯শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

সরাইলে কলেজ ছাত্রী অপহরণ উদ্ধারের দাবিতে মানববন্ধন-সমাবেশ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৮, ২০১৭

সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) সংবাদদাতা : সরাইলে অপহৃতা কলেজছাত্রী উদ্ধারের দাবিতে মানববন্ধন ও বিক্ষিাভ মিছিল সমাবেশ কর্মসূচি পালিত হয়েছে। গতকাল রোববার দুপুরে গ্রামবাসীর উদ্যোগে সরাইল গ্রেসক্লাবের সামনের সড়কে এ কর্মসূচিতে সহস্ত্রাধিক লোক অংশ নেন। পরে উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে।
পুলিশ ও মামলার এজহার সূত্রে জানা যায়, উপজেলার কালীকচ্ছ ইউনিয়নের চাকশার গ্রামের হাজারি মিয়ার বখাটে ছেলে সারোয়ার হোসেন (২৫) ছয় সাত জনকে সাথে নিয়ে গত মঙ্গলবার দুপুরে সরাইল উপজেলার চাকশার এলাকা থেকে সরাইল ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির এক ছাত্রীকে (১৭) জোর করে মাইক্রেবাসে করে অপহরণ করে। ওই ছাত্রী তখন কলেজ থেকে পায়ে হেটে এক সহপাঠীর সাথে বাড়ি ফিরছিলেন।
এ ঘটনায় ওই ছাত্রীর মা বাদী হয়ে বুধবার সকালে সারোয়ারকে প্রধান আসামি করে চার জনের নাম উল্লেখ করে আরও অজ্ঞাতনামা ছয়/ সাত জনের বিরুদ্ধে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।
অপহরণের ছয়দিন পরও পুলিশ অপহৃতা কলেজছাত্রীকে উদ্ধার করতে পারেনি। সারেয়ারের পরিবারের অন্যরা গা ঢাকা দিয়েছেন।
কলেজ ছাত্রীর উদ্ধারের দাবিতে গতকাল অনুষ্ঠিত মানববন্ধন শেষে চাকশার গ্রামের ইউপি সদস্য হাফেজ বশির উদ্দিনের সভাপতিত্বে উপজেলা পরিষদ চত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আ.লীগ নেতা রফিক উদ্দিন ঠাকুর, বর্তমান ভাইস চেয়ারম্যান শের আলম মিয়া, স্থানীয় কলেজের সাবেক অধ্যক্ষ বাইতুল হোসেন খন্দকার, নারী নেত্রী নাজমা বেগম, কালীকচ্ছ ইউপি চেয়ারম্যান শরাফত আলী, উপজেলা আ.লীগ নেতা মাহফুজ আলী প্রমুখ। সমাবেশ থেকে ওই ছাত্রীকে ৭২ ঘন্টার মধ্যে উদ্ধারের আল্টিমেটাম দেন। পরে একই দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে স্মারকলিপি প্রদান করা হয়।