শুক্রবার, ১৩ই জানুয়ারি, ২০১৭ ইং ৩০শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

গুড়িয়ে দেয়া হলো বনানী স্টেশনের পাশের অবৈধ দোকান

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ১২, ২০১৭

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর বনানী রেল স্টেশনের পাশে গড়ে তোলা অবৈধ খাবার দোকান ভেঙে দিতে অভিযান শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। বৃহস্পতিবার বেলা সা‌ড়ে এগা‌রোটার দিকে স্টেশনের উত্তর দিকের তেহারিওন হিল নামে দোকানটি ভাঙা শুরু হয়। পরে ভাঙা হয় বনানী ফাস্টফুড না‌মের দোকানটি।

পেলোডার নামে গাড়ি ব্যবহার করেই এই উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। এর একটি গাড়ি বড় এবং একটি তুলনামূলক আকারে ছোট। উচ্ছেদ অভিযানে তদারকি করছেন সেনাবাহিনীর একজন কর্মকর্তার।

পেলোডারগুলো ইটের তৈরি স্থাপনাকে ধাক্কা দিয়ে ভেঙে গুঁড়িয়ে দিচ্ছে। পাশাপাশি টিনের ছাউনিগুলো টেনে ছিড়ে নিয়ে আসছে। অভিযানে মোট তিনটি দোকান ভাঙা হবে বলে জানিয়েছেন সিটি করপোরেশনের কর্মীরা।

এই উচ্ছেদ অভিযান দেখতে বেশ কিছু লোক জড়ো হয়েছে আশেপাশে। তাদের কাউকে কাউকে মোবাইল ফোনে ভিডিও ধারণ করতে দেখা গেছে। কেউ কেউ আবার সেলফি ‍তুলছেন।

রাজধানীর অভিজাত এলাকায় রেল লাইনের পাশে প্রকাশ্যে জমি দখল করে স্থায়ী স্থাপনা তৈরি করা হলেও পুলিশ বা সিটি করপোরেশন এতোদিন কোনো ব্যবস্থা নেয়নি। তবে বুধবার বিকালেই সিটি করপোরেশনের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তিতে এসব স্থাপনা উচ্ছেদের কথা জানানো হয়।

তবে এই উচ্ছেদ চলাচালে দখলদাররা কেউ সেখানে উপস্থিত হননি। কারা এই জমি দখল করেছিল সে বিষয়ে এখনও সুনির্দিষ্ট কোনো তথ্য পাওয়া যায়নি। তবে তেহারিওন হিল যিনি পরিচালনা করতেন তিনি ঢাকাটাইমসে জানান, এই দোকানটি তিনি ভাড়া নিয়েছিলেন। তবে কার কাছ থেকে ভাড়া নিয়েছিলেন তার পরিচয় তিনি জানাতে রাজি হননি। এমনকি বলেননি নিজের নামও। কেবল বলেন, এখান থেকে সরে যেতে নোটিশ পাওয়ার পর মালামাল আগেই সরিয়ে নিয়েছিলেন তিনি।

গত কয়েক মাস ধরে ঢাকা উত্তর সিটি করপোরেশন অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান জোরদার করেছে। মেয়র আনিসুল হক সম্প্রতি রাজধানীর তেজগাঁওয়ে একটি অনুষ্ঠানে বলেছেন, যত বড় মাস্তানই হোক সিটি করপোরেশনের এক ইঞ্চি জায়গাও কেউ দখলে রাখতে পারবেন না।

এই অভিযানে বিমানবন্দর রেল স্টেশনের পাশে র‌্যাবের বসানে একটি খুঁটিও উপড়ে ফেলা হয়। অনুমতি না নিয়ে এই খুঁটিটি বসানো হয়েছিল বলে জানিয়েছেন সিটি করপোরেশনের কর্মীরা।

ঢাকাটাইমস

এ জাতীয় আরও খবর

  • ‘পাঁচদিনের বিত্তে বাচ্চা অইলে তারে রাখুম কই’
  • ৬৩ শতাংশের বেশি ভোট পড়েছে
  • গরু ফুলিয়ে ধরা পড়লেন তিনজন
  • আশুলিয়া থমথমে বিজিবি মোতায়েন, ১২০ শ্রমিক বরখাস্ত
  • বেপরোয়া প্রাইভেট কার ছিনিয়ে নিল দম্পতির প্রাণ
  • লাখ টাকার ছাগলের মার্কেট