রবিবার, ৮ই জানুয়ারি, ২০১৭ ইং ২৫শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

সীমান্তে কাঁটাতারের বেড়া কেটে পালানোর সময় জেএমবি ‘জঙ্গি’ রিপন গ্রেফতার

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৭, ২০১৭

কাঁটাতারের বেড়া কেটে পালানোর সময় জামাতুল মুজাহিদিন বাংলাদেশ- জেএমবির সদস্য রিপন শেখকে সীমান্ত থেকে গ্রেফতার করেছে ভারতের সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ।
শনিবার রাতে বাংলাদেশ-ভারত সীমান্তের বৈষ্ণবনগরের সবদলপুর এলাকা থেকেবিএসএফর গোয়েন্দারা তাকে গ্রেফতার করে দেশটির জাতীয় তদন্ত সংস্থা- এনআইএ কাছে সোপর্দ করে। এরপর শনিবার রাতেই তাকে কলকাতায় নেওয়া হয়।
রোববার ভারতের একাধিক গণমাধ্যমে এ খবর প্রকাশ করেছে।
হিন্দি দৈনিক জাগরণের খবরে বলা হয়েছে, রিপন জালরুপি পাচারেরর মাধ্যমে জেএমবির তহবিল সংগ্রহ করতো। তার পৈতৃক বাড়ি পশ্চিমবঙ্গের বৈষ্ণবনগর থানার শোভাপুর পারদেওনাপুর গ্রাম পঞ্চায়েতের বাকছেড়া গ্রামে। বাংলাদেশের চাঁপাইনবাবগঞ্জ জেলার গোমেস্তাপুর থানার সাহাপাড়াতেও তার বাড়ি রয়েছে। সেখানে সে লিটন শেখ নাম নিয়ে বসবাস করে।
এবিপি নিউজের খবরে বলা হয়, জেএমবিতে তার দায়িত্ব ছিল ভারতে জালনোট পাচারের সঙ্গে সঙ্গে বাংলাদেশি জঙ্গিদের ভারতে গা ঢাকা দেওয়ার ব্যবস্থা করা। এভাবেই চলছিল তার কার্যকলাপ।
পত্রিকাটি জানায়, ভারতীয় গোয়েন্দা বাহিনীর কাছে রিপনের নাম উঠে আসে ২০১৬-এর শেষদিকে। জালনোট কারবারে জড়িত থাকার অভিযোগে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর হাতে ধরা পড়ে সবদলপুর গ্রামের টাইগার শেখ। তাকে নিজেদের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদে তারা জানাতে পারে জালনোটের কারবারিতে তার উপরে লায়ন আছে। সেই হচ্ছে জালনোট কারবারের মূল মাথা। টাইগারের কাছ থেকে রিপনের তথ্য পেয়ে ভারতীয় গোয়েন্দা বাহিনী বাংলাদেশ গোয়েন্দা বাহিনীর সঙ্গে যোগাযোগ করে।
জিনিউজের খবরে বলা হয়, বৃহস্পতিবার রাতে চাঁপাইনবাবগঞ্জের সীমান্তবর্তী গ্রাম সাহাপাড়ায় রিপনের বাড়িতে হানা দেয় বাংলাদেশ গোয়েন্দারা। কিন্তু সবার চোখে ধুলো দিয়ে পালায় রিপন। এরপরেই সতর্ক করা সীমান্তরক্ষী বাহিনী। তাদের অনুমানই সঠিক হয়। শনিবার রাতে বারতে ঢোকার সময় ধরা পড়ে যায় রিপন।

 

আমাদের সময়.কম

এ জাতীয় আরও খবর