সোমবার, ৯ই জানুয়ারি, ২০১৭ ইং ২৬শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

এমপি লিটন হত্যার ছয় আসামি সাত দিনের রিমান্ডে

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৮, ২০১৭

আদালত প্রতিবেদক : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য (এমপি) মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলায় ছয়জনকে সাত দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

আজ রোববার গাইবান্ধার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম মইনুর হাসান ইউসুফ এ আদেশ দেন। সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিয়ার রহমান বিষয়টি জানিয়েছেন।

এই আদালতে ছয় আসামিকে হাজির করে রিমান্ড আবেদন করা হয়। এ আবেদনের পরিপ্রেক্ষিতে রিমান্ড আবেদন মঞ্জুর করেন আদালত।

এদিকে, সন্দেহভাজন হিসেবে সুন্দরগঞ্জ উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান আহসান হাবিব মাসুদসহ সাতজনকে আটক করা হয়েছে। গতকাল শনিবার রাতে সুন্দরগঞ্জের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এদের আটক করে পুলিশ।

গত ১ জানুয়ারি রাত সাড়ে ৭টার দিকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এমপি লিটনকে মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। এর আগে শনিবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের সাহাবাজ গ্রামে নিজ বাড়িতে তিনি গুলিবিদ্ধ হন।

এ ঘটনায় সেদিন রাতেই অজ্ঞাতপরিচয় পাঁচজনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করা হয়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ঘটনার সময় এমপি লিটন ঘরে বসে টিভি দেখছিলেন। এ সময় মোটরসাইকেলে করে কয়েকজন যুবক তাঁর বাড়িতে আসে। ওই যুবকরা হেলমেট পরা ছিল। একজন মোটরসাইকেল নিয়ে বাইরে দাঁড়িয়ে ছিল। অপর দুই যুবক ঘরে ঢুকেই এমপি লিটনকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি ছোড়ে। এরপর তারা দৌড়ে বাড়ি থেকে বের হয়ে মোটরসাইকেলে করে পালিয়ে যায়। এ সময় বাড়িতে কাজের দু-তিনজন লোক ও তাঁর স্ত্রী ছাড়া কেউ ছিলেন না।

এ জাতীয় আরও খবর

  • সব মা‌র্কেট কর্তৃপক্ষকে সতর্ক থাকার নি‌র্দেশ সাঈদ খোকনের
  • আবারো তোপের মুখে রওশন-আনিসআবারো তোপের মুখে রওশন-আনিস
  • ষড়যন্ত্রের প্রমাণ দিন, খালেদাকে ওবায়দুল কাদের
  • চালের দাম বাড়ছে: নেপথ্যে সিন্ডিকেট
  • ‘দ্বিতীয় ভিয়েতনাম’ হওয়ার সুযোগ বাংলাদেশের হাতছাড়া
  • দুর্যোগের সতর্কবার্তা দেবে আবহাওয়া অ্যাপ