সোমবার, ৯ই জানুয়ারি, ২০১৭ ইং ২৬শে পৌষ, ১৪২৩ বঙ্গাব্দ

হঠাৎ করে ওয়ানডে দলে হাফিজ

AmaderBrahmanbaria.COM
জানুয়ারি ৮, ২০১৭

স্পোর্টস ডেস্ক : অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে হঠাৎ করেই হাফিজকে অস্ট্রেলিয়া উড়িয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে ১৬তম সদস্য হিসেবে দলে যোগ দিতে যাচ্ছেন তিনি।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্টে হোয়াইটওয়াশ হওয়ার পরই টনক নড়েছে পাকিস্তানের। ওয়ানডে সিরিজ শুরু হওয়ার আগে হঠাৎ করেই শেষ দিকে অভিজ্ঞ মোহাম্মদ হাফিজকে দলে ভিড়িয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। যদিও অভিজ্ঞ এই অলরাউন্ডারের দলে ভেড়ানোর বিষয়টিতে প্রভাবক ছিলেন অধিনায়ক আজহার আলী। তার ও কোচের অনুরোধেই হাফিজকে অস্ট্রেলিয়া উড়িয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে ১৬তম সদস্য হিসেবে দলে যোগ দিতে যাচ্ছেন তিনি।

এর আগে ঘরোয়া ক্রিকেটে ফর্মে না থাকায় তাকে বিবেচনায় নেননি নির্বাচকরা। সেখানে করেছেন ২৪৮ রান। তবে সম্প্রতি বোলিংয়ে ফিরতে পারায় সেই বিষয়টি মাথায় নিয়েই তাকে দলে নেওয়ার চিন্তা করেছে ইনজামাম উল হকের নির্বাচক কমিটি।

এ প্রসঙ্গে এক বিবৃতিতে পিসিবি জানায়, ‘কোচ মিকি আর্থার ও অধিনায়ক আজহার আলীর অনুরোধেই হাফিজকে ওয়ানডে সিরিজে নেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে হাফিজ অস্ট্রেলিয়ায় দলের সঙ্গে যুক্ত হবেন।’

গত বছরে ইংল্যান্ড সফরের পর থেকেই দলের বাইরে রয়েছেন হাফিজ। ফিটনেস ইস্যু, বাজে ফর্মের কারণে ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দলে রাখা হয়নি তাকে।