বুধবার, ১০ই মে, ২০১৭ ইং ২৭শে বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ

“২০১৭ সালের জুনের মধ্যে সরাইলের প্রত্যেকটি ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে”

AmaderBrahmanbaria.COM
ডিসেম্বর ১৫, ২০১৬

মাহবুব খান বাবুল : সরাইলে অন্ধকার থেকে আলোর দেখা পেল ২ সহস্রাধিক পরিবার। শতাধিক বছরের লালিত স্বপ্নের বাস্তবায়ন হয়েছে।বৃহস্পতিবার উপজেলার অজপাড়া গাঁ শাহজাদাপুরে গ্রাহকদের নতুন সংযোগের উদ্ভোধন করে সহস্রাধিক নারী পুরুষের বাহবা কুড়ালেন স্থানীয় সংসদ সদস্য এডভোকেট জিয়াউল হক মৃধা সহ সকল জনপ্রতিনিধিরা। সেই সাথে তারা ধন্যবাদ জানিয়েছেন সরকার প্রধানকেও। কত মন্ত্রী এমপি কথা দিল কিন্তু ঘাড়ের গামছা ও কুপি মোমবাতি ঘুছলনা। এমন কথার অবসান ঘটেছে বৃহস্পতিবার । স্থানীয় বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, এমপি ও স্থানীয় জন প্রতিনিধিদের কল্যাণে গত ৪ মাস কাজ করে মলাইশ গ্রামের শেষ প্রান্ত থেকে হাওরের মাঝ দিয়ে বিদ্যুতের খুঁটি বসিয়ে শাহজাদাপুর গ্রামে নিয়ে যাওয়া হয়। পুরো গ্রামকে বিদ্যুতের আওতায় আনতে বসানো হয় আড়াই শতাধিক খুঁটি। তারপর টানা হয় উন্নত মানের কেবল। এ কাজে সরকারের ব্যয় হয়েছে আড়াই কোটি টাকারও বেশী। নতুন সংযোগের উদ্ভুধন উপলক্ষ্যে বৃহস্পতিবার দুপুরে শাহাজাদাপুর প্রাথমিক বিদ্যালয় মাঠে ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম খোকনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন এমপি জিয়াউল হক মৃধা। মাওলানা জয়নাল আবেদীনের কোরআন তেলাওয়াত ও সরাইল প্রেসক্লাবের অর্থসম্পাদক মোহাম্মদ মাহবুব খান বাবুলের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি বিশেষ অতিথিবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন সকল ইউপি সদস্য ও বিদ্যুতের কর্মকর্তা কর্মচারীরা।

 

স্বাগত বক্তব্য রাখেন ইউপি সদস্য বিধান সরকার। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আবদুর রহমান, নির্বাহী কর্মকর্তা সৈয়দা নাহিদা হাবিবা, ভাইস চেয়ারম্যান মোঃ শের আলম মিয়া, নির্বাহী প্রকেশৈলী (বিক্রয় ও বিতরণ বিভাগ) সুব্রত রায়, উপজেলা আ’লীগের যুগ্ম আহবায়ক-১ উম্মে ফাতেমা নাজমা বেগম শিউলী আজাদ, যুগ্ম আহবায়ক-২ মুক্তিযোদ্ধা এডভোকেট আবদুর রাশেদ, সরাইল উপজেলা জাপা’র সদস্য সচিব মোঃ হুমায়ুন কবির, শাহজাদাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ সিরাজুল ইসলাম খাদেম, ইউপি আ’লীগের সভাপতি মোঃ শহিদুজ্জামান মাষ্টার ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য আছমা বেগম প্রমূখ। বক্তারা শাহজাদাপুর গ্রামকে বিদ্যুতায়িত করে নির্বাচনী প্রতিশ্রুতির একধাপ এগিয়ে যাওয়ায় সরকার, এমপি ইউপি চেয়ারম্যানসহ সকলকে ধন্যবাদ জানিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেন। প্রধান অতিথি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে উন্নয়নের জোয়ার বইছে।

 

এখানকার মানুষের দীর্ঘদিনের দাবী বিদ্যুৎ। তাই আজ বিদ্যুৎ সংযোগের উদ্ভুধনী অনুষ্ঠানে অতিদ্রুতই সড়ক ও সেঁতুর উদ্ভোধন করব ইনশাল্লাহ। জনগণের সহায়তায় সকল উন্নয়নই সম্ভব। আর শাহজাদাপুরের উন্নয়নের চাকা কেউ থামাতে পারবে না। কারন এখানে শুয়ে আছেন আধ্যাত্মিক সাধক শাহ রোকন উদ্দিন ও শাম ঘোষায়। তিনি শাহজাদাপুর উচ্চ বিদ্যালয়ের উন্নয়নে জেলা পরিষদ থেকে ২ লাখ টাকা দেওয়ার প্রতিশ্রুতি দেন। পরে প্রধান অতিথি অন্যান্য অতিথিদের নিয়ে সুইস টিপে ও ফলক উম্মোচনের মাধ্যমে ২ সহ¯্রাধিক নতুন গ্রাহকের সংযোগের আনুষ্ঠানিক উদ্ভোধন করেন। আনন্দে কড়তালি দিয়ে চিৎকার করতে থাকেন উপস্থিত লোকজন।