১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জীবনসঙ্গী পছন্দে আপনি যে ভুল করছেন


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

 
লাইফস্টাইল ডেস্ক : আমরা সবাই জানি যে,মানুষ কখনো একা বাস করতে পারে না। তার জন্য প্রয়োজন হয় একটি সমাজ। আর এই সমাজ হবে তার আবাসস্থল। সেইসঙ্গে জীবনকে উপভোগ করতে চাইলে একে অপরের সাথে মিশে থাকা দরকার। আর তার জন্য সে বন্ধু চায়। চায় সঙ্গী। বন্ধুত্ব একাকিত্বের যন্ত্রণাকে ভেঙ্গে দিয়ে মনের কোণে ভাললাগা আর আনন্দের হিল্লোল বইয়ে দেয়। এজন্য চিরজীবন একজনের সাথে কাটিয়ে দেয়ার মতো জীবনসঙ্গী চায় প্রত্যেকেই। কিন্তু সঙ্গী পছন্দে আমরা অনেকেই কিছু ভুল করে থাকি। যা একেবারেই করা উচিত না। কারণ এই ভুলগুলোর কারণেই সম্পর্ক মজবুত হতে পারে না। তাই আসুন আজ সে ভুলগুলো সম্পর্কে জেনে নেই।

পারিবারিক ইতিহাস জানতে না চাওয়া
অনেকেই চিন্তা করেন, আমি সম্পর্ক করতে যাচ্ছি শুধু একটি মানুষের সাথে তার পরিবারের সাথে নয় তাহলে পরিবারের ইতিহাস দিয়ে কি করবো’। কিন্তু সত্যি বলতে, রক্ত বলেও একটি কথা রয়েছে। খুব বেশি ব্যতিক্রম না হলে মানুষ তার পরিবারের ইতিহাসের পুনরাবৃত্তি ঘটায় না। পরিবার পরিজন এবং পারিবারিক ইতিহাস থেকেই উঠে আসে মানুষটির আসল পরিচয়। তাই জীবনসঙ্গী নির্বাচনে পারিবারিক ইতিহাস না জানার মতো ভুল করতে যাবেন না।

ব্যক্তিত্বের চাইতে সৌন্দর্যকে গুরুত্ব দেওয়া
প্রত্যেক মানুষই সুন্দরের পূজারী, কিন্তু অনেকেই তা মুখে স্বীকার করতে চায় না। তাই প্রায় সকলেই একই নীতিতে বিশ্বাসী, ‘প্রথমে দর্শনদারী তারপর গুণ বিচারী’। কিন্তু জীবনসঙ্গী নির্বাচনে বিষয়টি উলটো হওয়াটাই বাঞ্ছনীয়। সৌন্দর্য কতদিনের বলুন? যৌবন চলে গেলেই সৌন্দর্যে ভাটা পড়তে থাকে। কিন্তু যেটি থাকে তা হচ্ছে ব্যক্তিত্ব, মানুষটির আসল সৌন্দর্য তার ব্যক্তিত্বের মধ্যেই থাকে। তাই মানুষটি কেমন ব্যক্তিত্বের তা না দেখে শুধু সৌন্দর্যের বিচারে কাওকে নির্বাচন করা বোকামি।

সঙ্গীর মধ্যে আপনি কি চান তা না জানা
জীবনসঙ্গী খোঁজা শুরু করার আগে নিজেকে প্রশ্ন করে জেনে নেয়া উচিত আপনি আসলে নিজের সঙ্গীর মধ্যে কি কি চান। আপনি যদি নিজেই না জানেন আপনার সঙ্গীর মধ্যে কি থাকা প্রয়োজন তাহলে সঙ্গী খোঁজার আসলেই কোনো অর্থ নেই। এভাবে যদি আপনি কোনো সঙ্গী খুঁজেও থাকেন তাহলে অনেক বড় ভুল করছেন। কারণ মানুষের চাহিদা দিন দিন পরিবর্তন হয়। যদি আপনার চাহিদা নির্দিষ্ট না থাকে তাহলে দু দিন পর আপনার মনে হবে এমন তো আপনি চাননি বা চান না। আর তখনই সমস্যা সৃষ্টি হবে। তাই আগে নিজের মন স্থির করে নিন সঙ্গীর ব্যাপারে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close