১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


জিহ্বা দিয়ে চলচ্চিত্রের স্ক্রিপ্ট টাইপ! (ভিডিও)


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

z5অনলাইন ডেস্ক : জিহ্বা দিয়ে স্ক্রিপটিং! অবিশ্বাস্য হলেও অদম্য ইচ্ছাশক্তির জোরে ২৫ বছর বয়সী নারী ওয়াকোন্টা কাপুন্ডা সেটাই করে দেখিয়েছেন। শত বাঁধার মুখেও তানজানিয়ার এই মেয়ে প্রমাণ করেছেন নিরলস চেষ্টায় অসম্ভবকেও সম্ভব করা যায়।

আর সে কারণেই হয়তো গত চার বছর আগে এক গাড়ি দুর্ঘটনায় পক্ষাঘাতগ্রস্ত হয়ে পড়ার পরও তিনি চেষ্টা করে গেছেন। সফলও হয়েছেন। পেশায় চিত্রনাট্যকার কাপুন্ডা তার স্ক্রিপ্টগুলো জিহ্বা ব্যবহার করেই লিখতে শুরু করেন।

দুর্ঘটনার কারণে হাত-পা সব অসাড় হয়ে পড়া ওয়াকোন্টার সামনে একদিন মোবাইল ফোন বাজতে থাকলেও তিনি তা ধরতে ব্যর্থ হন। সেদিনই তিনি সিদ্ধান্ত নেন এখন থেকে তিনি মুখের সাহায্যে সব কিছু করবেন ও তার স্ক্রিপগুলোও লিখবেন।

প্রথমের দিকে থুতনি দিয়ে টাইপ করার চেষ্টা করলে তাতেও তিনি ব্যর্থ হন। পরে তার পরিবার কয়েকটি বালিশের ওপর মোবাইল রেখে দেয় ওয়াকোন্টার সুবিধার জন্য। এর পর হতে তিনি চেষ্টা করে দেখেন যে তিনি সফল হচ্ছেন।

প্রথমে জিহ্বা দিয়ে টাইপ করাটা বেশ কষ্টকর ছিল, জিহ্বা ব্যথা করতো, এবং মাথাও ঘুরাতো। কিন্তু পরে অনুশীলনের মাধ্যমে আস্তে আস্তে দক্ষ হয়ে ওঠেন।

শুধু তিনিই নন। এমন কঠিন রোগে যারা প্রতিনিয়ত ভুগছেন তাদের সকলের মাঝে ওয়াকোন্টা তার চলচ্চিত্রের মাধ্যমে আশা ও অনুপ্রেরণার জায়গাটিকে জাগিয়ে তুলতে চান।

ভিডিও:





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close