১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ
  • প্রচ্ছদ » slider 6 » কমিটি নিয়ে সংকট নিরসনে বৈঠকে বসছেন খালেদা


কমিটি নিয়ে সংকট নিরসনে বৈঠকে বসছেন খালেদা


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

 
নিজস্ব প্রতিবেদক : পুর্নাঙ্গ কমিটি ঘোষণার পর দলের মধ্যে যে সংকট তৈরি হয়েছে তা নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসছেন দলটির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। কমিটি ইস্যুতে দলে যাতে বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে বিষয়ে আলোচনা হবে বলে জানা গেছে।বৃহস্পতিবার (১৮ আগষ্ট) রাত ৮টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে বর্তমান কমিটি ইস্যু ছাড়াও দেশের সাম্প্রতিক ইস্যু নিয়ে আলোচনা হবে বলে জানা গেছে।

গত ৬ আগস্ট পুর্নাঙ্গ কমিটি ঘোষণার কয়েক ঘণ্টা পরই ব্যক্তিগত কারণ দেখিয়ে পদত্যাগ করেন নতুন কমিটিতে ভাইস-চেয়ারম্যান পদ পাওয়া মোসাদ্দেক আলী ফালু। একই দিন পদত্যাগ করেন দলের সহ-প্রচার সম্পাদক পদ পাওয়া কৃষিবিদ শামীমুর রহমান শামীম।

পদত্যাগ করার বিষয়ে কৃষিবিদ শামীমুর রহমান শামীম জানান, তিনি সহ-দফতর সম্পাদক থাকলেও তাকে ওই পদের চেয়ে নিচের পদ সহ-প্রচার সম্পাদক করা হয়েছে। তাও আবার তিন নম্বর সহ-প্রচার সম্পাদক। আর এক নম্বর সহ-প্রচার সম্পাদক করা হয়েছে তার কনিষ্ঠ, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীমকে।

এদিকে কমিটি ঘোষণার পর ব্যক্তিগত কারণ দেখিয়ে বিএনপির সহযোগী সংগঠন জিয়া পরিষদ থেকে পদ পদত্যাগ করেছেন সংগঠনটির সহকারি মহাসচিব অধ্যক্ষ বাহারউদ্দিন বাহার। অন্যদিকে পদত্যাগ করেছেন নরসিংদী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দ্বীন মোহাম্মদ দীপু। কেন্দ্রীয় কমিটিতে পদ না পাওয়ার ক্ষোভে তিনি পদত্যাগ করেছেন বলে জানা গেছে।

এদিকে কাঙ্ক্ষিত পদ না পাওয়ায় দলের ভাইস-চেয়াম্যান আবদুল্লাহ আল নোমানও দল থেকে পদত্যাগ করবেন বলে গুঞ্জন রটেছে। দলের সিনিয়র নেতা শাহ মোয়াজ্জেম, মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদসহ দলের বেশ কয়েকজন নেতা কাঙ্গিত পদ না পাওয়ায় হতাশ। তবে তারা কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

এসব বিষয়কে মাথায় রেখে বৃহস্পতিবারের বৈঠকে সমস্যা সমাধানে আলোচনা হবে বলে জানা গেছে। পদ নিয়ে দলের মধ্যে যাতে কোন বিশৃঙ্খলার সৃষ্টি না হয় সে বিসয়েও তৎপর রয়েছেন বেগম খালেদা জিয়া।

এ বিষয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক সেনা প্রধান লে. জে. (অব.) মাহবুবুর রহমান বিডি টুয়েন্টিফোর লাইভ ডট কমকে বলেন, বৈঠকে কমিটি ইস্যু নিয়ে আলোচনা হবে, সৃষ্ট সমস্যা সমাধানে আলোচনা করা হবে।

এদিকে খালেদা জিয়া হজ পালন করতে কয়েক দিনের মধ্যে দেশ ছাড়বেন বলে জানা গেছে। খালেদা জিয়া হজ পালন করতে দেশের বাইরে গেলে সেসময় দলের কর্মকান্ড কিভাবে চলবে তা নিয়ে নিয়েও আলোচনা করা হবে বৈঠকে।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close