১৯শে আগস্ট, ২০১৬ ইং, শুক্রবার ৪ঠা ভাদ্র, ১৪২৩ বঙ্গাব্দ


লিপস্টিক ছাড়াই ঠোঁটকে করে তুলুন আকর্ষণীয়


Amaderbrahmanbaria.com : - ১৭.০৮.২০১৬

25489-boroঅনলাইন ডেস্ক : আজকাল মহিলাদের কাছে মেকআপ মানেই কাজল এবং হালকা লিপস্টিক। কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, লিপস্টিকে রয়েছে এমন কিছু রাসায়নিক যা কি না মৃত্যুও ঘটাতে পারে। কিন্তু লিপস্টিক ছাড়া মেকআপ তো অসম্পূর্ণ। তাই লিপস্টিকের এমন কিছু বিকল্প রয়েছে যেগুলি ব্যবহার করলে আপনার ঠোঁট থাকবে কোমল এবং আপনাকে দেখতে লাগবে আকর্ষণীয়। জেনে নিন লিপস্টিকের কিছু বিকল্প।

• লিপ গ্লসঃ-
লিপস্টিকের বিকল্প হিসাবে লিপ গ্লস একটি আদর্শ মেকআপ আইটেম। লিপ গ্লস ঠোঁটকে দেয় একটি উজ্জ্বল আভা এবং এতে কোনও ক্ষতিকর উপাদান নেই।

• চ্যাপ-স্টিকঃ-
চ্যাপ-স্টিকের মাধ্যমে একটি সুদিং এফেক্ট পাওয়া যায়। টিনএজারদের কাছে এটি খুবই পছন্দের। তবে বড়রাও এটা ব্যবহার করতে পারেন।

• এজড বামঃ-
সকালবেলার হালকা মেকআপের জন্য একেবারেই আদর্শ। এটা একেবারেই লিপস্টিকের মতো নয়। কিন্তু আপনাকে দেবে এমন এক ঔজ্জ্বল্য যা আপনার সাজগোজকে করবে সম্পূর্ণ।

• পেট্রোলিয়াম জেলিঃ-
শীতে ঠোঁট ফাটার হাত থেকে রক্ষা করতে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা হয়। তবে যে কোন আবহাওয়ায় এবং দিনের যে কোন সময়ে পেট্রোলিয়াম জেলি ব্যবহার করা যেতে পারে। লিপস্টিকের মতো ঠোঁটকে রঙিন করে তুলবে না হয়তো কিন্তু ঠোঁটকে আকর্ষণীয় করবে এবং নরম রাখবে।

• অলিভ ওয়েলঃ-
ঠোঁটকে শুষ্ক হওয়ার হাত থেকে রক্ষা করতে অলিভ ওয়েলও বিশেষ উপকারী। এছাড়া এটিও পেট্রোলিয়াম জেলির মতোই ঠোঁটের ঔজ্জ্বল্য বাড়াতে পারে ত্বকের কোন ক্ষতি না করেই।





Loading...


প্রকাশকঃ মোঃ আশ্রাফুর রহমান রাসেল
সম্পাদকঃ জাবেদ রহিম বিজন

Amaderbrahmanbaria.com
email : [email protected] (news)
Phone: +880851 62307
+8801963094563



close