শুক্রবার, ২রা মার্চ, ২০১৮ ইং ১৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

ব্রাহ্মণবাড়িয়ায় ৫ গুণি শিল্পীকে সম্মাননা প্রদান

Picব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি : ব্রাহ্মণবাড়িয়া জেলার পাঁচ গুণী শিল্পীকে সম্মাননা দিয়েছে জেলা শিল্পকলা একাডেমি। আজ শুক্রবার বিকেলে শহরের আলাউদ্দিন খাঁ পৌর-মিলনায়তনে জেলা শিল্পকলা একাডেমি আয়োজিত এ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কীত সংসদ স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।
জেলা প্রশাসক ও শিল্পকলা একাডেমির সভাপতি ড. মুহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার এম.এ মাসুদ, ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার মেয়র মো. হেলাল উদ্দিন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার।
প্রধান অতিথির বক্তব্যে র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী বলেন, ৭১’র প্রেতাত্মারাই গত মঙ্গলবার ব্রাহ্মণবাড়িয়ায় তা-ব চালিয়েছে। বেজন্মা ও রাজাকার ছাড়া মুক্তিযোদ্ধা সংসদের কেউ হামলা চালাতে পারে না।
তিনি বলেন, অস্বীকার করার কোনো উপায় নেই গত মঙ্গলবার যখন মাদ্রাসা ছাত্ররা তা-ব চালাচ্ছিল তখন জেলা প্রশাসনের কর্তব্যক্তিরা তাদের প্রতি নমনীয় ছিলেন। তিনি ভিডিও ফুজেট দেখে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবি জানান।
অনুষ্ঠানে সম্মাননা প্রাপ্তরা হলেন- আলোকচিত্রে মানিক লাল ভৌমিক, সঙ্গীতে সন্ধা রাণী রায়, যন্ত্র সঙ্গীতে মো. শামছুদ্দিন খান, লোক সংস্কৃতিতে দুর্গা চরণ দাস ও যাত্রা শিল্পে চন্দ্রা রাণী দাস। সম্মানাপ্রাপ্ত প্রত্যেক শিল্পীকে প্রধান অতিথি মেডেল, সনদপত্র ও ১০ হাজার টাকার চেক তুলে দেন। পরে আলোচনা শেষে সম্মাননাপ্রাপ্ত শিল্পী ও স্থানীয় শিল্পীদের পরিবেশনায় অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

Pic B.baria 2

Print Friendly, PDF & Email