বুধবার, ২৪শে অক্টোবর, ২০১৮ ইং ৯ই কার্তিক, ১৪২৫ বঙ্গাব্দ

ছয় ভিআইপি আবেদন করছেন চলচ্চিত্রে অভিনয়ের জন্য

নিউজ ডেস্ক।। শুরু হচ্ছে ‘নতুন মুখের সন্ধানে-২০১৮’ প্রতিযোগিতা। চলচ্চিত্রের শিল্পী সংকট দূর করতে এ আয়োজন হাতে নেওয়া হয়েছে। আগামী ১৬ সেপ্টেম্বর থেকে শুরু হবে এ কার্যক্রম।

প্রতিযোগিতাটি ঢাকার একটি পাঁচতারকা হোটেলে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে সারা দেশ থেকে বড় পর্দার জন্য অভিনয়শিল্পী সংগ্রহ করা হবে। প্রতিযোগীরা ওইদিন থেকেই আবেদন করতে পারবেন।

বাংলাদেশ চলচ্চিত্র সমিতি আয়োজিত এই প্রতিযোগিতায় থাকছে আরও একটি বিশেষ চমক। প্রথম দিন প্রতীকীভাবে প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য আবেদন করবেন দেশের চার মন্ত্রী ও দুই সচিব।

এমনটি জানিয়েছেন সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।

তিনি জানান, ‘আমাদের এই প্রতিযোগিতাটি শুরু করব ছয়জন বিশিষ্টজনের আবেদনের মাধ্যমে। প্রথমে আমরা ছয়টি আবেদন গ্রহণ করব। চলচ্চিত্রে অভিনয়ের জন্য প্রথম আবেদন করবেন চার মন্ত্রী ও দুই সচিব। তবে সেটি হবে প্রতীক আবেদন।’

এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। বিশেষ অতিথি থাকবেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম, তথ্য সচিব এম এ মালেক ও সংস্কৃতি সচিব নাসির উদ্দিন আহমেদ। এ ছয়জনই প্রথম প্রতীকী অর্থে অভিনয়ের জন্য আবেদন করবেন বলে জানান গুলজার।

অনুষ্ঠানে আরও উপস্থিত থাকবেন চলচ্চিত্র-সংশ্লিষ্ট বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ, নবীন-প্রবীণ তারকাশিল্পী, পরিচালক, প্রযোজক ও কলাকুশলীরা।

উল্লেখ্য, নায়ক, নায়িকা, পার্শ্ব-অভিনেতা, খলনায়ক, কমেডি ও শিশুশিল্পী—এই ছয়টি ক্যাটাগরিতে শিল্পী নেওয়া হবে। আগামী ১৬ সেপ্টেম্বর থেকেই আবেদন করতে পারবেন শিল্পীরা। উৎস: একুশে টেলিভিশন।