রবিবার, ৮ই জুলাই, ২০১৮ ইং ২৪শে আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

রাণী এলিজাবেথের মৃত্যুর পূর্বপ্রস্তুতির রিহার্সেল ব্রিটিশ মন্ত্রীদের

আন্তর্জাতিক ডেস্ক।। লিহান লিমা: ব্রিটিশ রাণী এলিজাবেথের মৃত্যুর পর কি হবে তা নিয়ে সম্প্রতি রিহার্সেল করেছে প্রধানমন্ত্রী থেরেসা মে সরকারের মন্ত্রীরা। সানডে টাইমসের প্রতিবেদনে বলা হয়, রাণীর মৃত্যুর পর ১০ দিনের জাতীয় শোকের প্রস্তুতি সম্পর্কে এই প্রথমবারের মত ‘অপ্রত্যাশিত’ রিহার্সেল করলেন তারা।

গণমাধ্যমটি আরো জানায়, মন্ত্রীপরিষদের সদস্য এবং হোয়াইট হল কর্তৃপক্ষ এই সপ্তাহে ক্যাসেল ডোভে রাণীর মৃত্যৃর পর ( প্রথম দিন) কি করা হবে তা নিয়ে বৈঠক করেছে। থেরেসা মে’র ডেপুটি ডেভিড লিডিংটন বৃহস্পতিবার অনুষ্ঠিত হওয়া ওই বৈঠকের নেতৃত্ব দিয়েছেন। এতে আরো উপস্থিত ছিলেন হোম সেক্রেটারি সাজিদ জাভিদ, কমন্সের নেতা আন্দ্রা লিডসন এবং স্কটিশ সেক্রেটারি ডেভিড মুনডেল।

বৈঠকে রাণীর মৃত্যুর পরবর্তী সময় সম্পর্কে আলোচনা করা হয় এবং মন্ত্রীরা এই ঘটনার পর থেরেসা মে জাতির উদ্দেশ্যে দেয়া ভাষণে কি বলবেন তা নিয়ে আলোচনা করেন। তবে রাণীর স্বাস্থ্য নিয়ে কোন বিশেষ উদ্বেগ দেখা যায় নি। বৈঠকে অংশ নেয়া এক মন্ত্রী বলেন, ‘বয়সজনিত কারণেই এই প্রক্রিয়া এগিয়ে নেয়া হচ্ছে’।

প্রসঙ্গত, ‘লন্ডন ব্রিজ ধ্বসে পড়েছে’ সংকেতটি রাণীর মৃত্যুর খবর প্রচারের সময় ব্যবহার করা হবে। যা অনেক আগ থেকেই নির্ধারিত। এমএসএন।

এ জাতীয় আরও খবর

মালয়েশিয়ায় রাজাকের সন্তানদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

২০১৮ সালে ভারতের বৈদেশিক মুদ্রার রিজার্ভ ২৪ বিলিয়ন ডলার বৃদ্ধি পেয়েছে

সিরিয়ায় সামরিক উপস্থিতি অব্যাহত রাখবেন ইরান

চীনে প্রথম অনুমোদিত যৌন শিক্ষা

জার্মানির কাছ থেকে ৩.৩ বিলিয়ন ডলারের সাঁজোয়া যান কিনবে অস্ট্রেলিয়া

চীনে শুল্কারোপ: বিপাকে মার্কিন সয়াবিন চাষীরা