রবিবার, ২৪শে জুন, ২০১৮ ইং ১০ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

আইফোন টেনের চেয়ে দামি অপোর এই নতুন স্মার্টফোন

ডেস্ক রিপোর্ট : চীনের স্মার্টফোন নির্মাতা অপো তাদের নতুন ফ্ল্যাগশিপ ফোন ‘ফাইন্ড এক্স’-এর নতুন সংস্করণের ঘোষণা দিয়েছে। এই ফোনের দাম অ্যাপলের সবচেয়ে দামি ফোন আইফোন টেনের চেয়েও বেশি।

ইতালিয়ান গাড়ি নির্মাতা প্রতিষ্ঠান ল্যাম্বরগিনির সঙ্গে অংশীদারত্বে আনা এই ফোনের নাম দেওয়া হয়েছে ল্যাম্বরগিনি লিমিটেড এডিশন।ল্যাম্বরগিনি লিমিটেড এডিশনটের ৫১২ জিবি মডেলের দাম এক হাজার ৬৯৯ ইউরো। আর ২৫৬ জিবি মডেলের আইফোন টেনের দাম এক হাজার ১৪৯ মার্কিন ডলার। ফলে বাজারে অপোর নতুন স্মার্টফোন আইফোন টেনের চেয়ে দামি।

অপো ফাইন্ড এক্সের সঙ্গে ল্যাম্বরগিনি সংস্করণের স্মার্টফোনটির পার্থক্য হলো—ফাইন্ড এক্সে পেছনের প্যানেল কাচের আর ল্যাম্বরগিনির পেছনের প্যানেলে ক্ল্যাসিক কার্বন টেক্সচার ও থ্রিডি ল্যাম্বরগিনি গাড়ির লোগো ব্যবহার করা হয়েছে।

আরও : এবার সমকামী বিয়ে হচ্ছে ব্রিটিশ রাজপরিবারে

ল্যাম্বরগিনি সংস্করণের চেয়ে অপো ফাইন্ড এক্সের মূল সংস্করণটির তেমন পার্থক্য নেই। স্মার্টফোনটিতে আছে ৬ দশমিক ৪ ইঞ্চি ওএলইডি এইচডি প্লাস ডিসপ্লে ও গরিলা গ্লাস। এতে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ প্রসেসর ব্যবহৃত হয়েছে। অপারেটিং সিস্টেমে আছে অ্যান্ড্রয়েড ওরিওভিত্তিক নিজস্ব কালার ওএস। আর ব্যাকআপের জন্য আছে ৩ হাজার ৭৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

এই ফোনের বিশেষ ফিচার হলো—এর পপ আপ ক্যামেরা। স্মার্টফোনটির পেছনে ১৬ মেগাপিক্সেল ও ২০ মেগাপিক্সেল ডুয়েল ক্যামেরা রয়েছে আর সামনে আছে ২৫ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা।

ফাইন্ড এক্স স্মার্টফোনটি আগস্ট থেকে পাওয়া গেলেও ল্যাম্বরগিনি সংস্করণের কবে থেকে বাজারে পাওয়া যাবে সে বিষয়ে কিছু জানায়নি অপো। সূত্র: দ্য ভার্জ

Print Friendly, PDF & Email