মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

নিজেদের সমর্থকদেরই বের করে দিতে বলছে আর্জেন্টিনা

ক্রোয়েশিয়ার বিপক্ষে ৩-০ গোলে হারের পর মেজাজ ঠিক রাখতে পারেননি কিছু আর্জেন্টাইন–সমর্থক। স্টেডিয়ামে ক্রোয়েশিয়ার কয়েকজন সমর্থকের ওপর তাঁরা চড়াও হয়েছিলেন

বিশ্বকাপে প্রিয় দল হারলে অনেকেরই মাথা ঠিক থাকে না। আর্জেন্টাইন–সমর্থকদের কথাই ধরুন। আইসল্যান্ডের বিপক্ষে ড্রয়ের পর ক্রোয়েশিয়ার বিপক্ষে হারে তাদের পিঠ ঠেকে গেছে দেয়ালে। প্রথম রাউন্ড থেকেই বাদ পড়ার আশঙ্কা প্রবল। এমন পরিস্থিতিতে মেজাজ ধরে রাখতে পারেননি কিছু আর্জেন্টাইন–সমর্থক। নোভগোরাদে ম্যাচ শেষে স্টেডিয়ামেই তাঁরা কয়েকজন ক্রোয়াট–সমর্থককে দমাদ্দম দুই ঘা বসিয়ে দিয়েছেন! এই দাঙ্গাবাজ সমর্থকদের রাশিয়া থেকে বের করে দেওয়ার অনুরোধ করেছে খোদ আর্জেন্টিনা সরকার।

আরও : একটি আমের দাম দেড় হাজার টাকা!

ব্যাপারটা যে একেবারেই একতরফা ছিল তা নয়; তবে মারটা বলকান দেশটির সমর্থকেরাই বেশি হজম করেছেন। সংবাদমাধ্যমে বলা হয়েছে, উসকানিটা ছিল আর্জেন্টাইনদের তরফ থেকে। সামাজিক যোগাযোগমাধ্যমে তোলপাড় তোলা সেই ভিডিওতে দেখা গেছে, এক ক্রোয়াট–সমর্থককে মেঝেয় ফেলে কিল-ঘুষি মারছেন কয়েকজন আর্জেন্টাইন–সমর্থক। তাঁর মাথায়ও আঘাত করা হয়।

Pran upফিফা এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বের করার চেষ্টা করছে। সংস্থাটির এক মুখপাত্র বলেন, ‘আমরা ঘটনাটির ভিডিও দেখে বিস্মিত। এ ধরনের তথাকথিত সমর্থকদের বিপক্ষে কঠোর নিন্দা জ্ঞাপন করছে ফিফা।’ তবে আর্জেন্টিনার নিরাপত্তা মন্ত্রণালয় থেকে বিবৃতিতে বলা হয়েছে, ঘটনার সঙ্গে জড়িত চারজন সমর্থককে তারা শনাক্ত করতে পেরেছে। এখন তারা ‘রাশিয়ান কর্তৃপক্ষকে বলবে তাঁদের আটক করে দেশে ফেরত পাঠাতে’।

ক্রোয়েশিয়ার ফুটবল ফেডারেশনও এই ঘটনায় নিন্দা জানিয়ে দোষী ব্যক্তিদের বিপক্ষে ব্যবস্থা নেওয়ার কথা বলেছে। তবে এ ঘটনায় সংবাদমাধ্যম একটা প্রশ্ন তুলেছে, বিশ্বকাপ শুরুর আগে ফিফা ও রাশিয়ার আয়োজক কর্তৃপক্ষ মিলে প্রতিশ্রুতি দিয়েছিল, বর্ণবাদ ও সমর্থকদের দাঙ্গা প্রতিরোধ করা হবে। এরই মধ্যে দু-একটি ছোটখাটো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলেও এই মারামারির ঘটনাটা তোলপাড় ফেলে দিয়েছে। পরে কী ঘটবে কে জানে!

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

ইরানের বিপক্ষে পর্তুগালের শক্তিশালী একাদশ

ভবিষ্যৎ বাণী বলছে, অঘটন ছাড়াই শেষ হবে গ্রুপ পর্ব

স্বান্ত্বনার জয়ও পেলেন না সালাহ

রাশিয়াকে হারিয়ে গ্রুপ সেরা উরুগুয়ে

ক্রোয়েশিয়া কোচের যে ভাবনা ডুবাবে আর্জেন্টিনাকে

আর্জেন্টিনা-নাইজেরিয়া ম্যাচে থাকছেন নামী রেফারি