মঙ্গলবার, ২৬শে জুন, ২০১৮ ইং ১২ই আষাঢ়, ১৪২৫ বঙ্গাব্দ

কুমিল্লার ২মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি রোববার

কুমিল্লার নাশকতা ও হত্যা মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিতের বিষয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আগামী ২৪ জুন শুনানি হবে। আপিল বিভাগের কার্যতালিকায় মামলাটি দুটি ৯ ও ১০ নম্বর ক্রমিকে রয়েছে।

এর আগে গত ৩১ মে এ দুই মামলায় হাইকোর্টের দেয়া জামিন ২৪ জুন পর্যন্ত স্থগিত করে ছিলেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বেঞ্চ। এ সময়ের মধ্যে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল আবেদন করতে বলা হয়।

আরও : একটি আমের দাম দেড় হাজার টাকা!

এর আগে এ দুই মামলায় গত ২৮ মে খালেদা জিয়াকে ছয় মাসের অন্তর্বতীকালীন জামিন দেন হাইকোর্ট। তবে পরের দিন জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর আদালত। একইসঙ্গে, জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আপিল আবেদনের শুনানির জন্য নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেন।

২০১৫ সালের ২ ফেব্রুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে একটি বাসে পেট্রোলবোমা ছোড়া হয়। এ ঘটনায় ৭ জন যাত্রী মারা যান এবং আরও ২৫-২৬ জন গুরুতর আহত হন। এ ঘটনায় পরদিন চৌদ্দগ্রাম থানার উপপরিদর্শক নুরুজ্জামান বাদী হয়ে ৫৬ জনের বিরুদ্ধে মামলা করেন। যাতে আসামি করা হয় খালেদা জিয়াকে।

এছাড়া, একই বছরের ২৫ জানুয়ারি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের হায়দারপুলের কাছে চৌদ্দগ্রামে একটি কাভার্ডভ্যানে অগ্নিসংযোগ ও আশপাশের বেশ কয়েকটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনায় ওই দিনই চৌদ্দগ্রাম থানায় বি

Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

যৌতুক নিয়ে মিথ্যা মামলা করলে জেল-জরিমানা

কৃষি শুমারির তথ্য সংগ্রহের কাজ আগামী বছরের এপ্রিলে শুরু

দেশে রক্তগঙ্গা বয়ে যাওয়ার শঙ্কা মন্ত্রীর

ইউনিয়ন পর্যায়ে হবে আওয়ামী লীগের বর্ধিত সভা

ইসিকে বিতর্কিত করতে চাইছে বিএনপি : এইচ টি ইমাম

নৌকার বিজয় নিশ্চিত করতে হবে : ইঞ্জিনিয়ার সফিকুল