শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কসবার  দু’দিন ব্যাপী বই মেলার উদ্বোধন

আনোয়ার হোসেন উজ্জল,কসবা : ব্রাহ্মণবাড়িয়ার কসবা খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ে আনন্দঘন পরিবেশে প্রতিভা সাংস্কৃতিক সংগঠন ও খাড়েরা ছাত্র যুব সংগঠনের যৌথ উদ্যোগে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দু’দিন ব্যাপী বই মেলায় উদ্ধোধন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন  শহীদ সন্তান খ্যাতিমান সাংবাদিক ও লেখক নাদীম কাদির।
বই মেলায় মো.সোলেমান খান রচিত কাব্যগ্রন্থ ‘দ্রোহ’ ও লোকমান হোসেন পলা রচিত ‘ডিজিটাল সংসার’ নামক উপন্যাসের মোড়ক উন্মোচন করেন নাদীম কাদির। বই মেলা উদ্বোধন করেন খাড়েরা মোহাম্মাদিয়া উচচ বিদ্যালয়ের সভাপতি ও ঢাকাস্থ কসবা সমিতির সভাপতি মো.সেলিম মাস্টার।
বিপিএম (সেবা) অতিরিক্ত পুলিশ সুপার মো.ওবায়েদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে  বিশেষ অতিথি ছিলেন  সহকারী পুলিশ কমিশনার (কসবা-আখাউড়া সার্কেল) আবদুল করিম, ব্রাহ্মণবাড়িয়া সাহিত্য একাডেমীর সভাপতি কবি জয়দুল হোসেন, খাড়েরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা কবির আহাম্মদ খান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক ও মাই টিভি’র জেলা প্রতিনিধি মো.কাউসার ইমরান, খাড়েরা ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার মো.শাহআলম, শিক্ষিকা মাছুমা গুলশান।
স্বাগত বক্তব্য রাখেন লোকমান হোসেন পলা। খাড়েরা মোহাম্মদিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো.জয়নাল আবেদীনের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্রতিভা সাংস্কৃতিক সংগঠনের সাধারন সম্পাদক মো.সাইমন, খাড়েরা ইউনিয়ন ছাত্র যুব সংগঠনের সভাপতি মো.তারেক রহমান, সাধারন সম্পাদক নোমান আবেদীন ও মিজানুর রহমান। মেলায় ৭টি স্টল স্থান পায়।
দুদিন ব্যাপী বই মেলা উপলক্ষে কুইজ ও রচনা প্রতিযোগিতায় ১২৫০ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়। এর মধ্যে স্কুল ভিত্তিক মোট ৩০০ ছাত্র-ছাত্রীকে বই উপহার দেয়া হয়। মেলায় সারাদিনই ছিলো হাজার হাজার লোকের সমাগম, মেলা উপলক্ষে, গান ,কবিতা, নৃত্য পরিবেশন করা হয়।
Print Friendly, PDF & Email

এ জাতীয় আরও খবর

আ.লীগ প্রার্থীর পক্ষে প্রচারণা, বিএনপি নেতা বহিষ্কার

ব্রাহ্মণবাড়িয়া বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গ্রাহক হয়রানি চরমে

‘গভীর রাতে সরকারি রাস্তার কাজ করা যাবে না,এটা কোথায় লিখা আছে ?’–নজরুল চেয়ারম্যান

ব্রাহ্মণবাড়িয়ার কসবায় বিনাসরিষা ৪-এর মাঠ দিবস অনুষ্ঠিত

আজকের শিশুরাই বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলবে : ক্যা.তাজ এমপি

সরাইলে ব্যবসায়ীদের উদ্যোগে নির্মিত হলো শহীদ মিনার