g মালয়েশিয়ার বিরুদ্ধে বাংলাদেশের রেকর্ডছোঁয়া জয় | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৭ই নভেম্বর, ২০১৭ ইং ৩রা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ

মালয়েশিয়ার বিরুদ্ধে বাংলাদেশের রেকর্ডছোঁয়া জয়

AmaderBrahmanbaria.COM
নভেম্বর ১৩, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ২০১০ সালে যুব বিশ্বকাপে নেপিয়ারে আয়ারল্যান্ডের বিপে ৮ উইকেটে ৩০৭ রান করেছিল বাংলাদেশ। সাত বছর পর পেছনের রেকর্ড ভেঙে নতুন কীর্তি গড়লেন সাইফ হাসানের দল। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ টুর্নামেন্টের দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড়সড় ব্যবধানে হারিয়েয়ে বাংলাদেশ। টস হেরে আগে ব্যাট করে ৬ উইকেটে ৩৩৫ রান করে বাংলাদেশ। জবাবে ৫০ ওভারে মাত্র ৭৩ রানেই গুটিয়ে যায় মালয়েশিয়া। আর দলগত সর্বোচ্চ রানের রেকর্ডও গড়ে টাইগার যুবারা।
শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। ওপেনার পিনাক ঘোষ ১২ ও নাঈম শেখ ১৩ রানে ফিরে যান। ৩৬ রানে উদ্বোধনী ব্যাটসম্যানরা আউট হয়। এরপর তৃতীয় উইকেটে বদলে যায় বাংলাদেশ। অধিনায়ক সাইফ হাসান ও তৌহিদ হৃদয় মিলে গড়নে ১৯২ রানের জুটি।
১০৩ বলে ৫ চার ও ৩ ছক্কায় ৯০ রান করেন সাইফ। আর তৌহিদ হৃদয় ১২০ বলে করেন ১২০ রান। ৭টি চার ও ৪টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান হৃদয়। এ ছাড়া ১৭ বলে ৩৯ রান করেন আমিনুল। মাহিদুল ইসলাম অঙ্কন ৯ বলে ২ ছক্কায় করেন ১৬ রান। স্বাগতিক মালয়েশিয়ার মোহাম্মদ হাফিজ ৯ ওভারে ৭৮ রান খরচায় নেন চারটি উইকেট। দুই উইকেট নেওয়া সাইদ আজিজ ১০ ওভারে দেন ৯৬ রান।
৩৩৬ রানের ল্েয ব্যাটিংয়ে নেমে মালয়েশিয়ার সাইদ আজিজ ১ রান করে বিদায় নেন। দলপতি ভিরানদিপ সিং ইনিংস সর্বোচ্চ ৪৬ রান করেন। এ ছাড়া সাইফ মালিক ৮, সাউভিনদার সিং ৩, বিজয় উন্নি ২ রান করেন। বল হাতে বাংলাদেশের পে শাখাওয়াত হোসেন ৩টি উইকেট শিকার করেছেন। আফিফ নেন ২টি উইকেট। ১টি করে উইকেট ঝুলিতে পুরেছেন রনি হোসেন এবং সাইফ হাসান।