g বাংলাদেশ-ভারতের সংযোগে তিতাস ও ভৈরব নদীতে রেল সেতু উদ্বোধন শিগগিরই | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২রা নভেম্বর, ২০১৭ ইং ১৮ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ

বাংলাদেশ-ভারতের সংযোগে তিতাস ও ভৈরব নদীতে রেল সেতু উদ্বোধন শিগগিরই

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ২৯, ২০১৭
news-image

---

বাংলাদেশ ও ভারতের মধ্যে রেল সংযোগে ভৈরব ও তিতাস নদীর ওপর রেল সেতু নির্মাণ হচ্ছে। ভারতের অর্থায়নে এই দুটি রেল সেতুর উদ্বোধন খুব শিগগিরই ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন করবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
আগরতলা সফরে গিয়ে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য দিয়েছেন। তিনি বলেছেন, বাংলাদেশ এবং ভারতের মধ্যে ১২টি রেলপথে সংযোগ ছিল। কিন্তু ভারত ভাগ হয়ে পাকিস্তান হওয়ার পর সংযোগগুলি বন্ধ হয়ে যায়। বর্তমানে কেন্দ্রে মোদি সরকার আসার পর পুনরায় ১২টি রেল সংযোগ চালুর পরিকল্পনা নেওয়া হচ্ছে। ইতিমধ্যে আখাউড়া আগরতলা রেল লাইনের ভারতীয় অংশের কাজ শুরু হয়েছে।

তিনি জানান, কয়েক মাসের মধ্যে বাংলাদেশের অংশে কাজ শুরু হবে। ভারতীয় কেন্দ্রীয় সরকারের অর্থায়নে পরিচালিত হচ্ছে এই প্রকল্পের কাজ। ইতিমধ্যে বাংলাদেশ সরকার প্রকল্পের জন্য অর্থ পেয়েছে।
রেলমন্ত্রী বলেন, তিতাস ও ভৈরব নদীর উপর দ্বিতীয় রেল সেতু নির্মিত হয়েছে ভারতীয় অর্থানুকূলে। এই সেতু আগামী কিছু দিনের মধ্যে উদ্বোধন হবে। দিল্লী ও ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সেতুর উদ্বোধন করবেন।

এ জাতীয় আরও খবর