g গ্রেফতারের ভয় পান না মরিয়ম নওয়াজ | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

শুক্রবার, ১৩ই অক্টোবর, ২০১৭ ইং ২৮শে আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ

গ্রেফতারের ভয় পান না মরিয়ম নওয়াজ

AmaderBrahmanbaria.COM
অক্টোবর ১০, ২০১৭
news-image

---

 

আন্তর্জাতিক ডেস্ক :পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের মেয়ে মরিয়ম নওয়াজ দাবি করেছেন, তিনি গ্রেফতার হওয়ার ভয় পান না। সোমবার দুর্নীতির অভিযোগে দায়ের করা এক মামলায় হাজিরা দিতে গিয়ে এই মন্তব্য করেন মরিয়ম। পাকিস্তানের ‘জাতীয় জবাবদিহিতা অধিদফতর’-এর জারি করা সেই মামলায় স্বামী অবসরপ্রাপ্ত ক্যাপ্টেন মুহাম্মদ সফদরসহ জামিন লাভ করেন তিনি।

 

পাকিস্তানি সংবাদমাধ্যম ডনের এক প্রতিবেদনে বলা হয়, সোমবার সকালে কড়া নিরাপত্তার মধ্যে আদালতে আসেন মরিয়ম। এসময় তার সঙ্গে পিএমএল-এন এর নেতা ও মন্ত্রীরা ছিলেন। তার পরেই আদালতের সামনে হাজির করা হয় তার স্বামী মুহাম্মদ সফদরকে।

যুক্তরাজ্যের লন্ডনে থাকেন মরিয়ম ও তার স্বামী। দুর্নীতির অভিযোগে শরিফ পরিবারের বিরুদ্ধে দায়ের করা মামলায় আদালতে হাজিরা দিতে পাকিস্তানে আসেন তারা। ভোরেই বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয় মরিয়মের স্বামী সফদরকে।

আদালতে মরিয়মের পক্ষে ৫০ লাখ রুপির বন্ড জমা দেন পিএমএল-এন নেতা ড. তারিক ফজল চৌধুরী। স্বামী সফদরের পক্ষেও একই অংকের বন্ড জমা দেওয়া হয়। দুইপক্ষের শুনানি শেষে মরিয়ম ও তার স্বামীর জামিন মঞ্জুর করে আদালত। তবে স্বামী সফদরের দেশত্যাগে নিষেধাজ্ঞাও জারি করা হয়েছে। জামিনের পর পৃথক পৃথবকভাবে আদালত ত্যাগ করেন দুইজন।

মরিয়ম তার পরিবারের বিরুদ্ধে আনা অভিযোগকে সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন আখ্যা দিয়ে বলেন, ‘পানামা থেকে শুরু করে ইকামা পর্যন্ত যখন প্রশ্ন উঠবে তখন বিচারকদেরই উত্তর দিতে হবে। যতদিন না নওয়াজ শরীফ কিংবা তার পরিবারের কাউকে গ্রেফতার করা হবে ততদিন এই বিচারকাজ চলবে।’ বের হয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মরিয়ম বলেন, তার পরিবার যেই হয়রানির মধ্য দিয়ে যাচ্ছে, খুব শিগগিরই এর অবসান হবে। গ্রেফতার হওয়া নিয়েও উদ্বিগ্ন নয় বলে দাবি করেন তিনি।

এ জাতীয় আরও খবর