g সীতাকুণ্ডে টিকা না দেওয়ার অভিযোগে ৬ স্বাস্থ্যকর্মী বদলি | AmaderBrahmanbaria.Com – আমাদের ব্রাহ্মণবাড়িয়া

বৃহস্পতিবার, ২০শে জুলাই, ২০১৭ ইং ৫ই শ্রাবণ, ১৪২৪ বঙ্গাব্দ

সীতাকুণ্ডে টিকা না দেওয়ার অভিযোগে ৬ স্বাস্থ্যকর্মী বদলি

AmaderBrahmanbaria.COM
জুলাই ১৮, ২০১৭

---

চট্টগ্রাম প্রতিনিধি : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ত্রিপুরা পাড়ায় শিশুদের টিকা না দেওয়ার অভিযোগে ছয় স্বাস্থ্যকর্মীকে বদলি করা হয়েছে।

মঙ্গলবার চট্টগ্রাম সিভিল সার্জন অফিস থেকে এ আদেশ জারি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দিকী জানান, মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।

এর আগে ‘অজ্ঞাত রোগে’ নয় শিশু মারা যায়। পরে নয় শিশুর মৃত্যুর কারণ হাম বলে নিশ্চিত করে স্বাস্থ্য অধিদপ্তর। এই রোগে আক্রান্ত হয় অন্তত ৭০ জন।

সোমবার বিকেলে রাজধানীর জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) সম্মেলনে কক্ষে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, মৃত ও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি শিশুদের রক্তের নমুনা পরীক্ষা করে নিশ্চিত হওয়া গেছে, তারা হামের জীবানু দ্বারা সংক্রমিত হয়েছিলো। একইসঙ্গে এসব শিশুরা অপুষ্টিতে ভুগছিল। এ কারণে সংক্রমণ একজনের শরীর থেকে অন্যজনের শরীরে ছড়িয়ে পড়েছিল।

সংবাদ সম্মেলনে মহাপরিচালক বলেন, আক্রান্ত ত্রিপুরা পাড়ার ৮৫টি পরিবারে ৩৮৮ জন মানুষ বসবাস করে। সম্প্রদায়ের নেতার পরামর্শ, আদেশ ও উপদেশ মেনে তারা জীবনযাপন পরিচালনা করেন। তারা কোনোদিন সরকারি স্বাস্থ্যসেবা নেয়নি। সেখানের শিশুদের কোনোদিন কোনো ধরনের টিকাও দেওয়া হয়নি।