সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

হলি আর্টিজানে নিহতদের প্রতি জাপান-ইতালির রাষ্ট্রদূতের শ্রদ্ধা

AmaderBrahmanbaria.COM
জুলাই ১, ২০১৭

---

নিউজ ডেস্ক : গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার এক বছর পূর্তি উপলক্ষে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন জাপানি রাষ্ট্রদূত মাসাতো ওয়াতানাবি। আজ শনিবার সকাল ৭টা ২২ মিনিটে কড়া পুলিশ পাহারায় তিনি হলি আর্টিজানে প্রবেশ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে তিনি ৭টা ২৮ মিনিটে বের হন। এসময় রাষ্ট্রদূতের সঙ্গে তার ব্যক্তিগত নিরাপত্তা কর্মকর্তা ও ডিএমপির গুলশান বিভাগের পুলিশ কর্মকর্তারা ছিলেন।

অপরদিকে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন ইতালির রাষ্ট্রদূত মারিও পালমা। আজ শনিবার সকাল ১১টা ১০ মিনিটে কড়া পুলিশ পাহারায় তিনি হলি আর্টিজানে প্রবেশ করেন। শ্রদ্ধা নিবেদন শেষে কিছুক্ষণ পরই সেখান থেকে বের হন। ইতালির রাষ্ট্রদূতের সঙ্গে এ সময় ইতালির আরও ৪ নাগরিক উপস্থিত ছিলেন। তাদের মধ্যে একজন হলি আর্টিজানে হামলায় নিহত একজনের স্বামী বলে জানা গেছে। তবে তারা গণমাধ্যমকর্মীদের সঙ্গে কোনো কথা বলেননি। শ্রদ্ধা জানানো শেষে তারা কয়েক মিনিট নীরবতাও পালন করেন।

প্রসঙ্গত, হলি আর্টিজান বেকারিতে এক বছর আগে জঙ্গি হামলার এক বছর পূর্তির দিন আজ শনিবারে রেস্টুরেন্টটি চার ঘণ্টার জন্য খুলে দেওয়া হচ্ছে। হলি আর্টিজানের মালিক সাদাত মেহেদী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত হলি আর্টিজানের নিচতলা সবার জন্য উন্মুক্ত থাকবে। ‘ গত বছরের ১ জুলাই গুলশানের হলি আর্টিজানে নারকীয় জঙ্গি হামলায় দেশি-বিদেশি ২০ নাগরিক ও দুই পুলিশ কর্মকর্তা নিহত হয়।

এ জাতীয় আরও খবর