সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

দ্বিতীয় সেমিফাইনালে জার্মানি বনাম মেক্সিকোর লড়াই

AmaderBrahmanbaria.COM
জুন ৩০, ২০১৭

---

স্পোর্টস ডেস্ক : কনফেডারেশন কাপের প্রথম সেমিফাইনাল জিতে ইতিমধ্যেই ফাইনালে পৌঁছে গিয়েছে চিলে। এ বার লড়াই জার্মানি বনাম মেক্সিকোর। গ্রুপ ‘বি’র শীর্ষে শেষ করে সেমিফাইনালে উঠেছে জার্মানি।

জার্মানি দলের অনেক বড় নামই ইতিমধ্যে অবসর নিয়েছেন। এসেছেন নতুন মুখ। এই জার্মান দলে সব থেকে বেশি নজর কেড়েছেন ২১ বছরের তিমো ওয়ের্নার। তিন ম্যাচে দু’গোল। ক্যামেরুনের বিরুদ্ধেই জোড়া গোল করে নজর কেড়ে নিয়েছিলেন তিনি। ফাইনালে প্রতিপক্ষের রক্ষণের নজরে থাকবেন তিনি। তিনিই প্রথম জার্মান প্লেয়ার যার পা থেকে কনফেড কাপে এল জোড়া গোল।

অন্য দিকে, মেক্সিকো দলে যাকে ঘিরে সব থেকে বেশি ভাবনা-চিন্তা, তিনি অবশ্য তেমনভাবে এ যাত্রায় নিজেকে প্রমাণ করে উঠতে পারেননি। পর্তুগালের বিরুদ্ধে ২-২ ড্রয়ের ম্যাচে তার পা থেকে এসেছে একমাত্র গোল। হয়তো ফাইনালের জন্য তুলে রেখেছেন বাকিটা। লড়াইটা যদি হয় হারনান্দেজ বনাম ওয়ের্নারের তা হলে অভিজ্ঞতার দিক থেকে এগিয়ে থাকবে মেক্সিকোই। সেখানে অনেকটাই পিছিয়ে জার্মানি।

এই টুর্নামেন্টে মেক্সিকোই একমাত্র দল যারা অতীতে কনফেড কাপ জিতেছে। ১৯৯৯ এ ব্রাজিলকে হারিয়ে দেশের মাটিতেই এই ট্রফি জিতেছিল তারা। আবারও সেমিফাইনালে মেক্সিকো। ফাইনালের লক্ষ্যেই নামবে এটাই স্বাভাবিক। জার্মানিকে হারিয়ে দিতে পারলে ট্রফির লক্ষ্যে লড়াই থাকবে চিলির বিরুদ্ধে। সে ভাবেই কোমর বাঁধছে দু’পক্ষ।