সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঢাকায় ফেরার চাপ বাড়বে শুক্রবার ও শনিবার

AmaderBrahmanbaria.COM
জুন ৩০, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি উপভোগ করতে অনেক দিন আগে থেকেই পরিকল্পনা ছিল চাকরিজীবীদের। কিন্তু ছুটি শুরু হওয়ার পর যেন নিমেষেই শেষ হয়ে গেল। ছুটি শেষে ইতিমধ্যে গ্রামের বাড়ি থেকে পরিবার-পরিজন নিয়ে ঢাকা ফিরতে শুরু করেছেন চাকরিজীবীরা। যাঁরা কিছুদিন বাড়তি ছুটি নিতে পেরেছিলেন এখন চলছে তাঁদের ফেরা।

আর বাড়তি ছুটি নেওয়া বেসরকারি চাকরিজীবীদের বড় অংশই ফেরার পথে থাকবেন কাল শুক্রবার। আগামী শনিবার তাঁরা কর্মস্থলে যোগ দেবেন। আর বাড়তি ছুটি নেওয়া সরকারি চাকরিজীবীরা ফেরার পথে থাকবেন শনিবার। তাঁরা যোগ দেবেন আগামী রবিবার। তাই ওই দিন থেকে রাজধানী ঢাকা আবার তার চিরচেনা রূপে ফিরে যেতে শুরু করবে।

এবার ঈদের ছুটিতে অনেকে বাড়ি থেকে দূরে কোথাও-সিলেটের রাতারগুল, কক্সবাজার সমুদ্রসৈকত কিংবা সাফারি পার্কের মতো স্থানে ঘুরে বেড়াতে গেছে। আর ফাঁকা ঢাকা যেন মুক্তির মাঠ- বিনোদনে মেতে উঠেছে নানা বয়সী মানুষ।

কাজের টানে ইতিমধ্যে ঢাকায় ফেরা শুরু হলেও এই রাজধানী শহরে নেই যানজট। এখনো তা ছিমছাম, স্বস্তির নগরী।

গ্রামের বাড়িতে বা পর্যটনকেন্দ্রে ছুটি কাটিয়ে গত মঙ্গলবার থেকে ঢাকায় ফিরতে শুরু করেন চাকরিজীবীরা। আজ বৃহস্পতিবারও রাজধানীমুখী যাত্রীস্রোত ছিল মহাসড়ক, রেলপথ, নৌপথ ও আকাশপথে। ধীরে ধীরে ফেরার ফলে ঈদফেরত যাত্রায় তাই বড় ধরনের কোনো অস্বস্তিতে পড়তে হচ্ছে না যাত্রীদের। সকালে রাজধানীর বিভিন্ন বাস টার্মিনাল ও রেলস্টেশনে এ চিত্র দেখা গেছে।

গতকাল সকাল থেকেই ঢাকার কমলাপুর রেলস্টেশনে ভিড় ছিল রংপুর এক্সপ্রেস, সিরাজগঞ্জ এক্সপ্রেস, জামালপুর কমিউটারসহ বিভিন্ন ট্রেনে। সকালে রংপুর এক্সপ্রেস প্রায় ৪১৪ মিনিট দেরিতে আসে।

এ জাতীয় আরও খবর