সোমবার, ৩রা জুলাই, ২০১৭ ইং ১৯শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

ঈদের আমেজ আজও কাটেনি সচিবালয়ে

AmaderBrahmanbaria.COM
জুন ২৯, ২০১৭
news-image

---

নিজস্ব প্রতিবেদক : প্রশাসনিক প্রাণকেন্দ্র সচিবালয়ে ঈদপরবর্তী দ্বিতীয় কর্মদিবস বৃহস্পতিবারও কাটেনি ঈদের আমেজ। অনেকটাই ফাঁকা দেখা গেছে অধিকাংশ টেবিল-চেয়ার। কাজের চাপ না থাকায় উপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের অলস সময় কাটাতে দেখা গেছে।

সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি আজও ছিল তুলনামূলক কম। আর যারা অফিস করছেন তাদের বেশির ভাগই সময় পার করছেন ঈদপরবর্তী শুভেচ্ছা বিনিময় করে।

ঈদের ছুটির পর মাঝখানে বুধ ও বৃহস্পতিবার (২৮ ও ২৯ জুন) অফিস করার পর আবার শুক্র ও শনিবার (৩০ জুন ও ১ জুলাই) সাপ্তাহিক ছুটি। তবে ২৮ ও ২৯ জুন নির্বাহী আদেশের মাধ্যমে ঈদের ছুটি ৯ দিন করার জনপ্রশাসন মন্ত্রণালয়ের একটি উদ্যোগ থাকলেও শেষ পর্যন্ত তা চূড়ান্ত হয়নি।

জানা গেছে এ কারণে দূর-দূরান্তে গ্রামের বাড়িতে ঈদ পালন করতে যাওয়া বেশির ভাগ কর্মকর্তা-কর্মচারীই ২৮ ও ২৯ জুন ছুটি নিয়েছেন। তারা আগামী ২ জুলাই থেকে অফিস করবেন।

বৃহস্পতিবারও সচিবালয়ের দর্শনার্থীদের অভ্যর্থনা কক্ষ রয়েছে প্রায় দর্শকশূন্য। আজ বাজেট পাসের কারণে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা প্রায় সকলেই সংসদে রয়েছেন। তবে ব্যতিক্রম অর্থ মন্ত্রণালয়ে। এ দিন অধিকাংশ কর্মকর্তাকে বাজেট অধিবেশন নিয়ে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে। ধারণা করা হচ্ছে আগামী রবিবার থেকে সচিবালয় ফের সরগরম হয়ে উঠবে। পুরো মাত্রায় শুরু হবে কর্মতৎপরতা।

এ জাতীয় আরও খবর