মঙ্গলবার, ১১ই জুলাই, ২০১৭ ইং ২৭শে আষাঢ়, ১৪২৪ বঙ্গাব্দ

বাড়িটি ভাঙা সম্পূর্ণ বেআইনি : মওদুদ আহমদ

AmaderBrahmanbaria.COM
জুন ২৫, ২০১৭

---

নিজস্ব প্রতিবেদক : প্রায় চার দশক নিজের দখলে রাখা গুলশানের বাড়িটি ভাঙায় রাজউকের অভিযানকে ‘বেআইনি’ বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

আজ রবিবার সকাল ৯টার পর রাজউক কর্মীরা গুলশান এভিনিউয়ের ১৫৯ নম্বর হোল্ডিংয়ের বাড়ি ভাঙতে শুরু করেন।

ভাঙার কাজ শুরুর দুই ঘণ্টা পর সাংবাদিকেদর কাছে তিনি এ দাবি করেন।
মওদুদ আহমদ বলেন, ‘এটা ভাঙা সম্পূর্ণ বেআইনি। ‘

তিনি বলেন, ‘আদালতের কোনো নির্দেশ নাই এবং কোনো নোটিশও নাই। যা করছে, সবই তারা গায়ের জোরে করছে। আইনের চাইতে এখন শক্তি বেশি কার্য্কর। ‘

এ বিষয়ে একটি রিট পিটিশন হাইকোর্টে বিচারাধীন আছে জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, আগামী ২ জুলাই রিট পিটিশনের শুনানি হওয়ার কথা। আরেকটি টাইটেল স্যুট ফাইল করা হয়েছে নিম্ন আদালতে, সেটাও শুনানির অপেক্ষায় আছে।

তিনি বলেন, ‘আমি মনে করি আদালতের বিচারাধীন অবস্থায় এ ধরনের অভিযান সম্পূর্ণভাবে আদালতের প্রতি চরম অবজ্ঞা ছাড়া আর কিছুই নয়। ‘

মওদুদ আহমদ বলেন, ‘আদালতের নির্দেশ ছাড়া, কোনো নোটিশ ছাড়া কাউকেই উৎখাত করার কোনো আইন বাংলাদেশের মাটিতে নাই। কিন্তু তাদের কাছে এই আইন তুচ্ছ। এটাই প্রমাণ করে, এই সরকার আইনের প্রতি, আদালতের প্রতি ন্যূনতম সম্মান দেখায় না।

তিনি আরো বলেন, ‘আমি সরকারের বাইরে বিরোধীদলের নেতৃস্থানীয় একজন সদস্য। এটাই তাদের আক্রোশ। রাজনৈতিক প্রতিহিংসার চরম বহিঃপ্রকাশ তারা ঘটাল। আজকে রামজান শেষ দিন, ছুটির দিন। কিন্তু এই সকালে সমস্ত .. রাজউক গুলশানের বাড়িটি ভাঙার কাজ করছে। এটা সম্পূর্ণ বেআইনি এবং আইনের পরিপন্থী। ”

১৯৭২ সাল থেকে গুলশানের বাড়িটিতে বসবাস করছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। প্রথমে ছিলেন ভাড়াটিয়া। পরে ভাইয়ের নামে জাল কাগজপত্র তৈরি করে তিনি বাড়িটির মালিকানা দাবি করেন।

উল্লেখ্য, এই বাড়ি দখল ও আত্মসাতের অভিযোগে ২০১৩ সালের ১৭ ডিসেম্বর গুলশান থানায় মওদুদ আহমদ ও তার ভাই মঞ্জুর আহমদের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ওই মামলায় সর্বোচ্চ আদালতের রায় মওদুদের বিপক্ষে গেলে গত ৭ জুন রাজউক ওই বাড়ি থেকে তাকে উচ্ছেদ করে।